শুক্রবার | ৩০ অক্টোবর, ২০২০

বান্দরবান সরকারি কলেজের ছাত্রীদের জন্য পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজ শুরু

প্রকাশঃ ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০৪:১৪:৩২ | আপডেটঃ ২৯ অক্টোবর, ২০২০ ০৫:০৯:৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার ,আর এই সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে বলে মন্তব্য করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

১৮ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী এই কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, এক সময়ে দুর্গম এই পার্বত্য জেলায় শিক্ষার্থীরা উন্নত শিক্ষা অর্জনে অনেক ভোগান্তী পেলে ও বর্তমানে বান্দরবানে কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় দুর্গম এই পার্বত্য জেলায় এখন শিক্ষার হার বাড়ছে এবং সরকার ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন সহায়তা প্রদান করছে।

এসময় বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ১৩২ শয্যা বিশিষ্ট পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। এর আগে বান্দরবান সরকারি কলেজের নিজস্ব তহবিল থেকে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ৪৩ লক্ষ টাকা ব্যয়ে নতুন  একটি কলেজ বাসের ও শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।



এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার মো.মকছুদুল আমিন,রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোর্শেদ আলী,বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজের অধ্যক্ষ লে:কর্ণেল মো:রেজাউল করিম,বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.কামরুল আহসান,সহকারী প্রকৌশলী মো:আমিনুল ইসলাম,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত,বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা (ওসি) মো:শহীদুল ইসলাম চৌধুরী,পার্র্বত্যমন্ত্রীর সহকারি একান্ত সচিব মো.সাদেক হোসেন চৌধুরীসহ বান্দরবান সরকারি কলেজের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions