সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে জাতীয় শোক দিবস পালন

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০২০ ০৩:৪০:১২ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৫:১৯:৪০
সিএইচটিটুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০২০ পালন করা হয়। সকাল ৯টায় জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি এর নেতৃত্বে রাঙামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন ও ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে গভীর  শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বোর্ডের ভাইস চেয়ারম্যান  মোঃ নূরুল আলম নিজামী (অতিরিক্ত সচিব), বোর্ডের সার্বক্ষনিক সদস্যবৃন্দসহ বোর্ডের আওতাধীন উবর্ধতন কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বেলা ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলী সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা ও দোয়া মাহফিল’ এর আয়োজন করা হয়। আলোচনা সভায়  চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সদূর প্রসারি চিন্তা প্রসূত একটি প্রতিষ্ঠান। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এতদাঞ্চলে সার্বিক উন্নয়নের জন্য সুদীর্ঘ ৪০ দশকের বেশী সময় ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তিনি ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি গভীর কৃতজ্ঞতার সহিত স্মারণ করেন।

 তিনি আরো বলেন, শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর আদর্শে একটি সুখী সম্মৃদ্ধি ও অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা/কর্মচারীকে এক কাতারে কাজ করার আহবান জানান।

এছাড়া বঙ্গবন্ধুর জীবনীর উপর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  মোঃ নূরুল আলম নিজামী (অতিঃসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন  আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন  মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব),  মোঃ জানে আলম, প্রকল্প ব্যবস্থাপক, এসএসএস-সিএইচটি প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, মিশ্র ফল চাষ প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রমুখ সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  মোঃ নূরুল আলম নিজামী (অতিঃসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), সদস্য-পরিকল্পনা  ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন  মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব),  মোঃ জানে আলম, প্রকল্প ব্যবস্থাপক, এসএসএস-সিএইচটি প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, মিশ্র ফল চাষ প্রকল্প, পার্বত্য চটগ্রাম উন্নয়ন বোর্ড, মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মংছেনলাই রাখাইন, উপসচিব, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  কল্যানময় চাকমা, হিসার রক্ষণ কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মোঃ কামরুজ্জামান সহকারি পরিচালক, মিশ্র ফল প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,  মুনমুন বড়–য়া গবেষণা কর্মকর্তা, পরিকল্পনা অধিশাখা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মোঃ নুরুজ্জামান, সহকারি সচিব, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের আওতায় অন্যান্য কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।




বেলা দুপুর ১২ টায় রাঙামাটির তবলছড়িস্থ আনন্দ বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনাসহ বেলা ১ টায় যোহর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মসজিদে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হয়। এছাড়া জেলা পর্যায়ের কর্মসূচির সাথে সাম্যঞ্জস্য রেখে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ইউনিট অফিস সমূহের নিকটবর্তী মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহারে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে দোয়া প্রার্থনা ও তবারক বিতরণ করা হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন পার্বত্য চট্টগ্রাম এলাকার টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প পরিচালিক ৪টি আবাসিক বিদ্যালয়ে সীমিত পরিসরে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions