বুধবার | ১২ অগাস্ট, ২০২০

বান্দরবানে আম পরিবহনের সময় চাঁদা দাবি :পুলিশের হাতে আটক দুই

প্রকাশঃ ০৫ জুলাই, ২০২০ ০৪:৪০:২৬ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০৪:৩৭:০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) এর এম এন লারমা (সংস্কার) গ্রুপের নাম ভাঙ্গিয়ে এক আম ব্যবসায়ীর কাছ থেকে ১৫হাজার টাকা চাঁদা আদায় করার সময় এক কালেক্টরসহ দুজনকে আটক করেছে যৌথবাহিনী। এসময় একটি মোটর  সাইকেলও জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয়দের সুত্রে প্রাথমিকভাবে জানা যায়,আটক দুজন হল বান্দরবানের কালাঘাটা এলাকার গুনধর ত্রিপুরার ছেলে ওয়াসিম ত্রিপুরা (২২) ও মধ্যম পাড়ার চয়হ্লা প্রু মারমার ছেলে ফুটবলার অংথোয়াই চিং মারমা (৩২)। রবিবার (৫জুলাই) দুপুরে বান্দরবান বাজার থেকে তাদের আটক করা হয়।

অভিযোগকারী আম ব্যবসায়ী জানান, তিনি  বান্দরবানের থানচি সড়কের বিভিন্ন এলাকার বাগান থেকে আম সংগ্রহ করে চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিক্রি করে। কিন্তু কয়েকদিন ধরে ওয়াসিম ত্রিপুরা নামে এক ব্যক্তি মুঠোফোনে তার কাছ থেকে আম পরিবহনের জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) এর এম এন লারমা (সংস্কার) গ্রুপের জন্য চাঁদা দাবি করে আসছিল। রোববার সকালে    দাবিকৃত চাঁদা আদায় করতে দুই যুবক বান্দরবান শহরের বনফুল হোটেলের সামনে আসলে সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় আটক ব্যক্তিদের কাছ থেকে একটি মোটর সাইকেল জব্দ করা হয়,পরে  আটককৃতদের বান্দরবান সদর থানায় নিয়ে যায় পুলিশ।

এদিকে চাঁদাবাজির অভিযোগে আটককৃত ওয়াসিম ত্রিপুরার বিস্তারিত কিছু জানা না গেলে ও অন্যজন ফুটবলার অংথোয়াই চিং মারমার সর্ম্পকে খোঁজ নিয়ে জানা যায়, সে বান্দরবানে একজন পেশাদার ফুটবলার হিসেবে ক্রীড়াঙ্গনের সাথে জড়িত রয়েছে। বান্দরবান জেলা ফুটবল খেলোয়াড় সমিতির যুগ্ন সম্পাদক।
ফুটবলার মো:রফিকুল আলম মামুন জানান,চাঁদাবাজির অভিযোগে আটক অংথোয়াইচিং দশ বছর ধরে ফুটবলের সাথে জড়িত। সে বেশিরভাগ সময় ঢাকায় থাকে। বিজেএমসির মতো বড় দলের খেলোয়াড় সে। ভালো পেমেন্টও পায়। লকডাউনে খেলা বন্ধ বলে এখন বান্দরবান আছেন। সে কিভাবে এ ঘটনায় জড়িত হলো বুঝতে পারছি না।

এবিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, চাঁদাবাজির অভিযোগে তাদের দুজনকে আটক করা হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে। তিনি আরো জানান,অভিযুক্ত ২জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় মামলা রুজু করা হচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions