বৃহস্পতিবার | ০৬ অগাস্ট, ২০২০

রুমায় দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় ১৪আসামী গ্রেফতার

প্রকাশঃ ০৪ জুলাই, ২০২০ ০৩:৫৪:২৩ | আপডেটঃ ০৬ অগাস্ট, ২০২০ ০২:১৯:৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমার দূর্গম এলাকা রেমাক্রী প্রাংসায় দুই ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগে ১৪জন আসামীকে গ্রেফতার করেছে রুমা থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, ১। শৈইসিং থোয়াই মার্মা(২৩) ২। শৈনুমং মার্মা(২০) ৩। মংনু মার্মা(৪১) ৪। ক্যনুচিং মার্মা(২৯) ৫। থোয়াই সা মার্মা(৪৫) ৬। মংহাই মার্মা(৫৫) ৭। উচিমং মার্মা(৫০) ৮। থুসেই মার্মা(৩৫) ৯। মংবাচিং মার্মা(৫৫)  ১০। ফিঞোচিং মার্মা(২৩) ১১। বাসিংউ মার্মা(২৮) ১২। উক্যহ্লা মার্মা(৩৫) ১৩। ইউনুংচিং মার্মা(১৯) ও ১৪। মেলিপ্রু মার্মা(১৮)। তারা সবাই রুমার দূর্গম রেমাক্রী প্রাংসা ইউনিয়নের হ্লাচিং পাড়ার বাসিন্দা।  শুক্রবার (৩জুলাই) তাদের গ্রেফতার করে রুমা থানা পুলিশ।

পুলিশ জানায়, গত মঙ্গলবার (৩০জুলাই) রুমা রেমাক্রী প্রাংসা ইউনিয়নের হ্লাচিং পাড়ার থোয়াই হ্লাচিং  এর ছেলে ক্যসিং থোয়াই মার্মা(৩০) ও থোয়াই বাই অং মার্মা(৩৬) এ দুই ভাইকে একই এলাকার      বাসিন্দারা গণধোলাই দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

এঘটনায় ক্যসিং থোয়াই এর স্ত্রী মেথেচিং মার্মা বৃহষ্পতিবার (২জুন) রুমা থানায় একটি জোড়া খুনের মামলা করলে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার ও অতিরিক্ত পুলিশ সুপার মো: রেজা সরওয়ার এর নির্দেশনায় রুমা থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম চৌধুরীর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) বেলাল উদ্দিন, এস আই মোঃ আব্দুল্লাহ আল বাকী, এস আই মোঃ আব্দুল আজিজ, এ এস আই এ্যাপোলো চাকমা ও সঙ্গীয় ফোর্সসহ দূর্গম পাহাড়ী এলাকার হ্লাচিং পাড়া থেকে আসামীদের গ্রেফতার   করে থানায় নিয়ে আসা হয়।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:আবুল কাসেম চৌধুরী জানান, মামলা হওয়ার পর ২৪ঘন্টার   মধ্যে ১৪জন আসামীকে গ্রেফতার করা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকার করেছে।

প্রসঙ্গত : চলতি বছরের ২৪শে জানুয়ারি রুমার দূর্গম হ্লাচিং পাড়া এলাকায় চট্টগ্রাম র‌্যাব ৭ এর সদস্যরা অভিযান চালিয়ে নিহত এ দুই ভাইয়ের বেশ কিছু পপি বাগান ধ্বংস করে, এতে তারা ক্ষিপ্ত হয় এলাকার পাড়া প্রধান (কারবারী) ও পাড়াবাসীর উপর। তাদের ধারনা পাড়া কারবারী বা পাড়াবাসীরাই নিষিদ্ধ    পপি ক্ষেতের খবর দিয়েছে। তাদের ভয়ে কারবারী পাড়া ছেড়ে পালিয়ে ছিল অনেকদিন।

এঘটনার পর থেকে এ দুই ভাইয়ের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠে পাড়াবাসী। (৩০ জুলাই) মঙ্গলবার   দুপুরে পাড়ার একটি অনুষ্ঠানে এ দুই ভাই একজন ব্যক্তির সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া বিবাদে লিপ্ত হলে পাড়াবাসীরা ক্ষিপ্ত হয়ে গণধোলাই দিলে দুই ভাই সেখানেই মারা যায়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions