বুধবার | ০৮ জুলাই, ২০২০

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরসহ বান্দরবানে করোনায় আক্রান্ত ৯জন, কাল ঢাকায় নেয়া হবে

প্রকাশঃ ০৬ জুনe, ২০২০ ১২:৫৬:৫২ | আপডেটঃ ০৭ জুলাই, ২০২০ ১০:৩১:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ বান্দরবানে ৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার রাতে কক্সবাজার ল্যাবের পরীক্ষায় তার পজিটিভ আসার বিষযটি নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়,  শনিবার রাতে আসে রিপোটে  জেলায় নতুন করে আরও ৯ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর  সংখ্যা দাড়ালো ৪৬ জনে। শনিবার আসা ৯জনের পজেটিভ  এর মধ্যে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

পারিবারিক সুত্রে জানা গেছে,মন্ত্রী পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে, কাল রোববার পার্বত্যমন্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হবে, মন্ত্রী সেখানে চিকিৎসা নেবেন।

প্রসঙ্গত: করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হওয়ার পর থেকে পার্বত্যমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়, জেলা পরিষদ, পৌরসভা, জেলা প্রশাসন এবং ব্যাক্তি উদ্যোগে বিভিন্ন মহলের ত্রাণ কর্মহীন ও দরিদ্র মানুষের কাছে পৌছাতে দিবা রাত্রি কাজ করেছেন। পাশাপাশি করোনায় সচেতনতা সৃষ্টি, মাস্ক বিতরণ, হাত ধুয়ার বেশিন স্থাপনসহ নানা কাজ করেছেন।

মন্ত্রী ছাড়া অন্য আক্রান্তরা হলেন - জেলা সদরের হাফেজঘোনার বাসিন্দার জেলা কুষি ব্যাংকের ম্যানেজার পরিবারের ৩ জন, পার্বত্য জেলা পরিষদের কর্মচারীও  গোরস্তান মসজিদ এলাকার বাসিন্দা  ১ জন এবং রুমা উপজেলার ৩ জন ও নাইক্ষ্যংছড়ির ১ জন।  সদর হাসপাতালে চিকিৎসাধীন সনাক্ত রোগী আছেন ৬ জন। উপসর্গ থাকা নমুনা সংগ্রহ করা রোগী আছেন ৪  জন। সুস্থ হয়েছেন ১৪ জন করোনা রোগী। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা।

বান্দরবান সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা: প্রত্যুষ পাল জানান, যাদের বাসায় চিকিৎসা নিতে সমস্যায় হচ্ছে এবং যারা অসুস্থ্য বেশী তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions