রবিবার | ১২ জুলাই, ২০২০
এসএসসিতে

বান্দরবানে এবারও শীর্ষে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ

প্রকাশঃ ০২ জুনe, ২০২০ ০২:৫৭:২৭ | আপডেটঃ ১১ জুলাই, ২০২০ ১০:০৬:৫৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) ২০২০এ বান্দরবান জেলায় এবারো ফলাফলে শীর্ষে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ।

এ বছর বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ১শত ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১শত ২১ জন। পাশের হার শতকরা ৯৪.৫৩%। জিপিএ ৫ পেয়েছে ১৮জন, যা জেলার বিদ্যাপীঠ হিসেবে সর্বোচ্চ। তবে গত বছরের তুলনায় এবছর পাশের হার ও জিপিএ ৫ দুটিই কম।

জিপিএ ৫এ দ্বিতীয় অবস্থানে রয়েছে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এবার জিপিএ ৫ পেয়েছে ৮ জন। পরীক্ষায় অংশ নেয় ২শত ২ জন। পরীক্ষার্থী পাশ করেছে ১শত ৭৫ জন। এছাড়াও জেলা সদরের অন্যান্য বিদ্যালয়ের মধ্যে সরকারি বালিকা বিদ্যালয় থেকে অংশ নেয় ১শত ৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১শত ৩১ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন।

বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে অংশ নেয় ৬৯ জন, পাশ করেছে ৫৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৩ জন। বান্দরবান আল ফারুক ইনিস্টিটিউট থেকে অংশ নেয় ৫২ জন, পাশ করেছে ৪০ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। ডনবস্কো উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ১১৪ জন, পাশ করেছে ৭৬ জন। সাংগু উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ১১৫ জন, পাশ করেছে ৭৭ জন। বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ৯৮ জন, পাশ করেছে ৭৪ জন। রেইচা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ৪০ জন, পাশ করেছে ২৭ জন।

এদিকে সদরের বাইরে লামা উপজেলায় জিপিএ ৫ পেয়েছে ১০জন। এর মধ্যে কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ থেকে ৫ জন , চাম্বি বিদ্যালয় থেকে ৩ জন, লামা বালিকা বিদ্যালয় থেকে ১জন, গজালিয়া বিদ্যালয় থেকে ১ জন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে পাশ করেছে ১০জন। এর মধ্যে বাইশারী বিদ্যালয় থেকে ২জন, আমির মাহমুদ স্কুল থেকে ৬জন, ছালেহ আহাম্মদ স্কুল থেকে ২ জন এবং আলিকদম উচ্চ বিদ্যালয় থেকে ১ জন।

এ বছর মাধ্যমিক পরীক্ষায় বান্দরবান জেলা থেকে ৪হাজার ২শত ৭৪ জন পরীক্ষার্থী অংশ নেয় এর মধ্যে উত্তীর্ণ হয় ৩ হাজার ১শত ৩২ জন। মোট জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন,এর মধ্যে সদরে ৩২ জন এবং অন্যান্য উপজেলায় ২১ জন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions