বুধবার | ০৮ জুলাই, ২০২০

বান্দরবানে নতুন করে আক্রান্ত ২জনসহ আক্রান্তের সংখ্যা ২৮

প্রকাশঃ ২৯ মে, ২০২০ ০৮:৪৬:১২ | আপডেটঃ ০৮ জুলাই, ২০২০ ০৪:০০:৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নতুন করে বান্দরবানের লামা উপজেলায় নতুন করে ২জন করোনা পজেটিভ  রোগীর শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন বান্দরবান জেলা সিভিল র্সাজন ডা. অংসুই প্রু মারমা।

কক্সবাজার  মেডিকেল কলেজের ল্যাবে বৃহস্পতিবার ২৯মে ২৬৩জনের স্যাম্পল টেস্টের মধ্যে মোট ৭৫জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। তার মধ্যে, কক্সবাজার জেলার ৬৭ জন, ভিন্ন জেলায় ৩ জন,রোহিঙ্গা শরনার্থী ১জন এবং পুরাতন  করোনা ভাইরাস আক্রান্ত  রোগীর ফলোআপ টেস্টে ৪ জনের পজেটিভ রির্পোট পাওয়া গেছে। বাকী ১৮৭ জনের রির্পোট নেগেটিভ পাওয়া গেছে।
শুক্রবার ২৯মে নতুন ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া ৭৫ জন করোনা রোগীর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৫৪জন, চকরিয়া উপজেলায় ১জন, উখিয়া উপজেলায় ৮জন, টেকনাফ উপজেলায় ২জন, মহেশখালী উপজেলায় ১জন ও রামু উপজেলায় ১জন। এছাড়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ১জন, বান্দরবানের লামা উপজেলায় ২জন করোনা পজেটিভ।( গজালিয়া ২০ বছরের একজন এবং চম্পাতলীর ৪২ বছরে)  এবং রোহিঙ্গা শরনার্থী ১জন রয়েছে।

এই নিয়ে বান্দরবানে করোনায় আক্রান্ত রোগী দাড়ালো মোট ২৮ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০জন। আইসোলেশনে আছেন ১৬ জন। আজ শনাক্ত হওয়া ২জন কে আইসোলেশনে রাখার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভোগের তথ্যেমতে, এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১২শত ৩৬ জনের তার মধ্যে রির্পোট মিলেছে ৮শত ৪০ জনের। এরমধ্যে ২৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions