বুধবার | ০৮ জুলাই, ২০২০

শ্রমিকের করোনা পজিটিভ রিপোর্ট আসায় লুম্বিনী সোয়েটার কারখানা লকডাউন

প্রকাশঃ ২৬ মে, ২০২০ ০৩:০৬:৫৬ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০৬:০৩:৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র বৃহৎ সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করেছে  জেলা প্রশাসন, একই সাথে কারখানাটির ৫শত ৪১ জন শ্রমিককে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। বান্দরবানের জেলা প্রশাসন এই নির্দেশনা জারি করেছে।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ শামীম হোসেন জানান, সোমবার সন্ধ্যায় বান্দরবানের লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা পজিটিভ হওয়ার পর রাতেই কারখানাটি লকডাউন করে দেওয়া হয়। সেইসাথে কারখানাটির সব শ্রমিকদের হোম কোয়ারান্টাইনে থাকার এবং কারখানাটির আশেপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

জানা যায়,বান্দরবান জেলা সদরের মেঘলা পর্যটন কেন্দ্র এলাকার পাশে এই লুম্বিনী লিমিেিটড কারখানাটি অবস্থিত। কারখানাটিতে বর্তমানে প্রায় সাড়ে পাঁচশ শ্রমিক কাজ করে। কারখানাটিতে সারা বছরই সোয়াটায় প্রস্তুত করা হয় এবং বিদেশে রপ্তানি করা হয়।

এদিকে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, বান্দরবানে এ পর্যন্ত দুই পুলিশ ও এক চিকিৎসকসহ মোট ১৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যায়নি।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্র মারমা বলেন, বান্দরবানে এই পর্যন্ত ৯শত ৫৪ জন হোম কোয়ারেন্টাইনে ছিল তার মধ্যে ৭শত ১৮জন ছাড়পত্র পেয়েছে পাশাপাশি ৯১জন প্রাতিষ্ঠানিক কোয়ারাইন্টানে ছিল তার মধ্যে ৫৭জন ছাড়পত্র দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা:অং সুই প্র মারমা আরো  বলেন, সোমবার সন্ধ্যায় বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র বৃহৎ সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করে দিয়েছে  জেলা প্রশাসন, একই সাথে কারখানাটির ৫শত ৪১ জন শ্রমিককে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions