বৃহস্পতিবার | ০৪ জুনe, ২০২০

বান্দরবানে গরিব ও অসহায়দের পাশে আসিফ আর রানা

প্রকাশঃ ২০ মে, ২০২০ ০৩:২১:১৯ | আপডেটঃ ০৪ জুনe, ২০২০ ১২:৩৫:৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের সংক্রামকের কারণে আজ সারা বিশ্ব আতংকিত , জরুরী কাজ ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না সাধারণ জনসাধারণ। এদিকে  ভয়ে ঘরে বসে না থেকে সামাজিক দুরত্ব নিশ্চিতের পাশাপাশি জনকল্যাণে কাজ করে যাচ্ছে বান্দরবানের উদীয়মান দুই তরুণ। করোনার এই মহামারিতে গরীব ও অসহায়দের বাড়ীতে বাড়ীতে নিয়ে যাচ্ছে ত্রাণ। নিজ উদ্যোগে বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে গরীব ও অসহায়দের মুখে অন্ন তুলে দিয়ে খুজে নিচ্ছে মানসিক প্রশান্তি। উদীয়মান সমাজসেবক এই দুই যুবক হচ্ছে আসিফ আকবর আর রানা চৌধুরী।

জানা যায়, করোনার মহামারি শুরুর পর থেকেই এই দুই যুবক নিজ পরিবারের কাজ বাদ দিয়ে অবিরাম ছুটে চলছে গরীব ও অসহায়দের ত্রাণ সামগ্রী ও খাদ্য সামগ্রী প্রদানে। রোদ বৃষ্টি মাথায় নিয়ে দুর্গম পাহাড়ের আনাছে কানাছে ছুটে যাচ্ছে অসহায়দের সাহাযার্থে।

এদিকে বরাবরের মত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায়দের ঈদ উদযাপনের জন্য বুধবার (২০ মে) সকালে বান্দরবানের কুহালং ইউনিয়নের বাকিছড়ার মুখ এলাকার আলীনগর মুসলিমপাড়ায় শতাধিক গরিব ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী প্রদান করে এই রানা চৌধুরী ও আসিফ আকবর। এসময় তাদের যৌথ উদ্যোগে ব্যক্তিগত অর্থায়নে শতাধিক পরিবারকে ঈদ সামগ্রী হিসেবে চাল, সেমাই, চিনি, নারিকেল, নুডুলস, চিড়া, তেল, আলু, পিয়াঁজ, লবণ, বিস্কুট, চানাচুরসহ বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়।

বান্দরবানের কুহালং ইউনিয়নের বাকিছড়ার মুখ এলাকার ব্যবসায়ী মো:জসীম উদ্দিন জানান, রানা চৌধুরী ও আসিফ আকবর আমাদের জন্য আজ ঈদ সামগ্রী নিয়ে এসেছে এটা আমাদের দু:সময়ে সবচেয়ে বেশি বড় পাওনা। তিনি আরো বলেন, এই দুই যুবক বান্দরবানে বিভিন্নস্থানে ঘুরে ঘুরে অসহায় ও দরিদ্রদের খোঁজ নিয়ে তালিকা করে তাদের বাড়ীতে বাড়ীতে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

বান্দরবানের কুহালং ইউনিয়নের বাকিছড়ার মুখ এলাকার মো:ওসমান বলেন, রানা চৌধুরী ও আসিফ ভাই আমাদের এই ঈদ সামগ্রী দিয়ে ঈদ করার ব্যবস্থা করে দিলো, এতদিন আমি চিন্তায় ছিলাম কিভাবে এবার ঈদে সেমাই খাব ? পরিবারের সাথে আনন্দে ঈদ উদযাপন করবো।

কথা হয় মানবপ্রেমী রানা চৌধুরীর সাথে তিনি জানান, করোনার ভয়াভহতায় আমরা আতংকিত তবে আমরা ভীত নয়। করোনার ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পরপরই বান্দরবানে কর্মহীন অসহায় ও দু:স্থ পরিবারের পাশে আমরা দুই ব্যক্তি প্রথমে পাশে গিয়ে দাঁড়াই। আমি আর আসিফ আকবর দুইজনে মিলে এই পর্যন্ত স্ব উদ্যোগে বান্দরবানের ১হাজার ৭শত পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁেছ দিয়েছি।

কথা হয় সমাজসেবক আসিফ আকবরের সাথে তিনি জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির নির্দেশনায় আমরা বান্দরবানে কর্মহীন গরীব ও অসহায়দের পাশে রয়েছি এবং যতদিন করোনার প্রাদুর্ভাব থাকবে ততদিন আমরা আমাদের এই প্রয়াস অব্যাহত রাখবো। আসিফ আকবর আরো বলেন,আমি এই কাজে তৃপ্তি পাই ,আমি মনে করি এই দু:সময়ে আমাদের সামর্থ্যবানদের সকলকে এগিয়ে আসা উচিত।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions