বৃহস্পতিবার | ০৪ জুনe, ২০২০

জুরাছড়িতে কর্মহীনদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা প্রদান

প্রকাশঃ ১৮ মে, ২০২০ ১০:০৩:৩৬ | আপডেটঃ ০৪ জুনe, ২০২০ ০৯:১৪:১৩
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে যুদ্ধ করছে মানুষ, মহামারি এই ভাইরাসের সংক্রামণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি আর লকডাউন। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে সবচেয়ে চরম বিপাকে হাঁস ফাঁস অবস্থায় পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠীর খেটে খাওয়া মানুষ। কঠিন এ সময়ে রাঙামাটি জুরাছড়ি উপজেলাই কর্মহীন মানুষের মূখে খাদ্য তুলে দিতে রোদ্রে উচু নিচু পাহাড় ডিঙ্গিয়ে খাদ্যসামগ্রী বাড়ী বাড়ী ছুটছে সেনা সদস্যরা।

করোনা মোকাবেলায় খাদ্যসহায়তা অংশ হিসেবে, জুরাছড়ি জোনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করে চলেছে সেনাসদস্যরা। সামাজিক দুরত্ব বজায় রেখেই খাদ্যসামগ্রী বিতরণ করছেন বাংলাদেশ সেনাবাহিনী।

সোমবার (১৮ মে) সকালে জুরাছড়ি জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোঃ তানভীর হোসেন পিএসসির নের্তৃত্বে মৈদং ইউনিয়নের শীলছড়ি এলাকায় ৩০ পরিবার গৃহবন্দি, কর্মহীন ও দুস্থ-অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী বিতরণ করেন শীলছড়ি ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃ মঞ্জুর মোর্শেদ। এদিকে একই সময়ে বনযোগীছড়া ইউনিয়নে ২৬ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন লেফটেন্যান্ট কাজী সাদীর আসাফ।

এ প্রসঙ্গে লেফটেন্যান্ট কর্ণেল মোঃ তানভীর হোসেন পিএসসি বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ যেন ঠিকমতো খেতে পারেন সেজন্য সেনা সদস্যরা পাহাড়ের প্রত্যন্ত এলাকায় কর্মহীন, নি¤œ আয়ের দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করেন এবং তাদের বাড়ি পর্যন্ত খাদ্যসামগ্রী কাঁধে বহন করে তা তাদের হাতে পৌছানো নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, সেনাবাহিনীর সদস্যরা সন্ত্রাসী প্রতিরোধের পাশাপাশি গরীব দুস্থ মানুষদের অতীতের মতো আগামীতেও পাশে থাকবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চললে, নিজে সুস্থ  থাকার পাশাপাশি পরিবার ও সমাজকে নিরাপদ রাখা সম্ভব। তাই সবাইকে সরকারের দেওয়া স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানান তিনি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions