শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানের

আলীকদমে অসহায়দের মাঝে পার্বত্য মন্ত্রনালয়ের ত্রাণ বিতরণ

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০২০ ০৭:৩২:৫২ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:২৯:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সারা বিশ্বে ছড়িয়ে পড়া মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড -১৯) মোকাবিলায় বান্দরবানের আলীকদম উপজেলায় অসহায় ও হতদরিদ্রদের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রালয়ের জরুরী ভিত্তিতে সহায়তা বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করা হয়েছে।

৪ এপ্রিল  শনিবার সকালে আলীকদম বাস টার্মিনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সরকারি নিদের্শনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণে অংশ নেন  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ ও সদস্য ফিলিপ ত্রিপুরা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা আঃ লীগ এর সভাপতি মংবাচিং মার্মা, সহ সভাপতি সমরঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক ধুংড়ি মং মার্মা, আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বিএসসি,আলীকদম ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন বিএ, ৩নং নয়াপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোগ্য মার্মা, আলীকদম থানার অফিসার ইনর্চাজ (ওসি) কাজী রকিব উদ্দিন,আলীকদম উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ সোহেলসহ প্রমুখ ।

পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ জানান, সরকারি বরাদ্দ পাওয়ার পরপরই হতদরিদ্রদের কাছে ত্রাণ পৌঁছে দিতে মাঠে নেমে পড়েছি আমরা। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে উপজেলার লোকজনকে বাড়িতে থাকতে বলা হচ্ছে, এতে দিনমজুর ও হতদরিদ্রদের সমস্যায় পড়তে হচ্ছে আর সেই কারণে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বাড়ি বাড়ি গিয়ে তাদের ত্রাণ সহায়তা দিতে আমরা কাজ করছি।

পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ আরো জানান, অসহায় ও দরিদ্র পরিবারকে আমরা  ১০ কেজি চাল,১ কেজি ডাল, এক লিটার তেল এবং ১টি সাবান দিয়ে সহায়তার চেষ্টা করছি। আমরা পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের নির্দেশনায় ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের পরামর্শে বান্দরবানের দুর্গম গ্রামে ছুটে যাচ্ছি এবং অসহায় মানুষকে খাদ্য সামগ্রী দিয়ে তাদের কষ্ট কিছুটা লাগব করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions