শনিবার | ০৬ জুনe, ২০২০

করোনা পরিস্থিতি মোকাবেলায় বান্দরবানে সেনা মোতায়েন

প্রকাশঃ ২৪ মার্চ, ২০২০ ০৬:৪৯:১৮ | আপডেটঃ ০৬ জুনe, ২০২০ ০১:০১:৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সারাদেশের মত বান্দরবানেও সেনা মোতায়েন হয়েছে। দুপুর থেকে শহরে বিভিন্ন মোড়ে মোড়ে টহল দিতে দেখা যায় সেনা সদস্যদের। টহলরত সেনা সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রাখতে ও জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে সচেতনতামূলক মাইকিং করা করছে।

বান্দরবান সেনা রিজিয়নের মেজর ইফতেখার জানান, শহর এলাকায় ৫টি সেনা পেট্রোল টীম সার্বক্ষণিক টহলে থাকবে, এছাড়া বিভিন্ন এলাকার সেনা ক্যাম্পের সদস্যরাও জনসমাগম না করতে স্থানীয়দের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে। তিনি আরও বলেন, মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি সমন্বয় সভা হয়েছে। সেখানে কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে এবং সেই অনুযায়ী দেশ ও জাতির কল্যাণে কাজ করবে সেনাবাহিনীর সদস্যরা।

‘সিদ্ধান্তগুলো হলো খাবারে দোকান বন্ধ রাখা, কোথাও জটলা তৈরি না করতে দেয়া, নিত্যপ্রয়োজনীয় কাঁচাবাজার সীমিত রাখা, সাপ্তাহিক বাজারে জরুরী প্রয়োজন ছাড়া একাধিক ব্যক্তিকে বাজারে আসতে না দেয়া ’। এসব সিদ্ধান্ত কার্যকর করতে স্থানীয় প্রশাসনকে সেনা সদস্যরা সহযোগিতা দেওয়ার কথা জানান তিনি।

এদিকে বান্দরবান জেলা সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানিয়েছেন, মহামারী করোনা ভাইরাস ঠেকাতে চিকিৎসক ও নার্সদের পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) পর্যাপ্ত রাখা হয়েছে, তবে করোনাভাইরাস রোগ শনাক্তে যে কীটের প্রয়োজন সেগুলো এখনও হাসপাতালে নেই, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সিভিল সার্জন জানান, জেলার মোট ৫০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৬ জন, থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন,বাকী ৪১ জন হোম কোয়ারেন্টাইনে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions