বুধবার | ০৮ এপ্রিল, ২০২০
বান্দরবানে

সনাতন ধর্মালম্বীদের ৩ দিনব্যাপী লীলাকীর্ত্তন,ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ শুরু

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:০৪:২২ | আপডেটঃ ০৭ এপ্রিল, ২০২০ ১০:৪৩:৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারো বান্দরবানে স্বর্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর ১৯তম প্রয়াণ দিবস উপলক্ষে শুরু হয়েছে তিনদিন ব্যাপী লীলাকীর্ত্তন, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ।

বৃহস্পতিবার সকালে বান্দরবান রাজার মাঠে চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন।

ধর্মীয় এই মাঙ্গলিক অনুষ্ঠানে বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, স¦র্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর পুত্র সাধন চন্দ্র দাশ, সুনীল চন্দ্র দাশ, নিরঞ্জন দাশ, মনোরঞ্জন দাশ ও পরিবারবর্গসহ সনাতনী সম্প্রদায়ের বিভিন্ন মন্দিরের সদস্য ও পূজারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সনাতনী ধর্মীয় প্রতিষ্ঠানের বিভিন্ন সদস্য এবং জেলা ও উপজেলার বিভিন্ন এলাকার সনাতন ধর্মালম্বী নারী পুরুষেরা উপস্থিত হয়ে এই মহানামযজ্ঞে অংশ নেয়।
তিনদিনব্যাপি এই মাঙ্গলিক অনুষ্ঠানে রাত ৮টায় অনুষ্টিত হবে ধর্মীয় সম্মিলন আর ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মমুহুর্তে মহানামযজ্ঞের শুভারম্ব ও অহোরাত্র নাম সংকীর্ত্তন আর দুপুর ও রাতে আনন্দবাজারে চলবে মহাপ্রসাদ বিতরণ। 

আগামী ২৯ ফেব্রুয়ারি  ব্রাহ্মমুহুর্তে নগর পরিক্রমা ও মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে তিনদিনব্যাপী এই লীলাকীর্ত্তণ, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের সমাপ্তি ঘটবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions