শুক্রবার | ০৩ এপ্রিল, ২০২০
বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট প্রতিযোগিতায়

নতুন চ্যাম্পিয়ান রানী দয়াময়ী বিদ্যালয়

প্রকাশঃ ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১০:৩৬:১৪ | আপডেটঃ ০৩ এপ্রিল, ২০২০ ১০:৫৯:০০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শনিবার রাঙামাটি মারি  স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট প্রতিযোগিতার ফাইনালে শহীদ আব্দুল আলী একাডেমীকে ৫ উইকেটে হারিয়ে নতুন স্কুল ক্রিকেট চ্যাম্পিয়ান হয়েছে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়।

সকালে টসে জয়লাভ করে রানী দয়াময়ী শক্তিশালী আব্দুল আলী একাডেমীকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায়। ব্যাটিংয়ে  নেমে আব্দুল আলী একাডেমী উইকেট হারালেও ভালো রান তুলতে থাকে। কিন্তু রানী দয়াময়ীর পেসার জাবেদুলের একটি ওভার ম্যাচের মোড়টাই ঘুরিয়ে দেয়। টুর্নামেন্টের অন্যতম সেরা ওপেনার হাবিব ও টুর্নামেন্টের একমাত্র সেঞ্চুরিয়ান রিটন ত্রিপুরাকে এক ওভারেই উইকেটের পিছনে ক্যাচ আউট করাতেই আব্দুল আলীর ব্যাটিং অর্ডার ভেঙ্গে যায়।  এরপরে ফরহাদের বিধ্বংসী বোলিংয়ে টুর্নামেন্টের অপরাজিত আব্দুল আলী একাডেমী ২৯.৫ ওভারে মাত্র ১০৫ রানে অল আউট হয়ে যায়। ফরহাদ ২৩ রানে ৬ উইকেট লাভ করেন।

বিরতির পর রানী দয়াময়ী ১০৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে উইকেট হারিয়ে বিপদে পড়ে। ৫১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকতে থাকে।আবার ত্রান কর্তার ভূমিকায় অবতীর্ন হন ফরহাদ ও নাঈম।২৫.১ ওভারে জয়ের জন্য ১০৬ রান সংগ্রহ করে স্কুল ক্রিকেটে নতুন চ্যাম্পিয়ান হয়ে যায় রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়। নাঈম অপরাজিত ৬০ ও ফরহাদ অপরাজিত ১৮ রান করেন। ফরহাদ ৬ উইকেট ও ১৮ রান করে ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন।

ফাইনালে পৌর মেয়র ও ক্রিকেট কমিটির আহবায়ক আকবর হোসেন চৌধুরী পুরুষ্কার বিতরন  করেন।এ সময় জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও স্কুল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ফাইনালে আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনা করেন মোঃ নাছির উদ্দিন সোহেল ও এরফান হোসেন রোমেল।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions