শনিবার | ০৪ মে, ২০২৪

সাজেকে সংগঠনের তিন সদস্যকে হত্যার নিন্দা ইউপিডিএফের

প্রকাশঃ ২৮ মে, ২০১৮ ০৬:৫৬:৩৭ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ০৬:০৬:০০
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে আজ সোমবার (২৮ মে ২০১৮) সকালে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারাম করল্যাছড়িতে ইউপিডিএফ ও গণতন্ত্রিক যুব ফোরামের ৩ সদস্যকে গুলি করে হত্যা ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি এ হত্যাকান্ডের ঘটনায় একটি পক্ষের  যোগসাজশ থাকার অভিযোগ করে বলেন, গতকাল রোববার রাতে প্রশাসনের সহযোগিতায় একটি মাইক্রোবাসযোগে সংস্কারবাদী জেএসএস-এর ১০-১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দলকে গঙ্গারাম করল্যাছড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়। আজ সোমবার সকাল ৭টার দিকে ওঁৎ পেতে থাকা উক্ত সন্ত্রাসী দলটি সেখানে একটি বাড়িতে অবসস্থানরত ইউপিডিএফ সদস্যদের ওপর অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাসস্থলেই স্মৃতি চাকমা(৫০), অতল চাকমা(৩০) ও সঞ্জীব চাকমা (৩০)নিহত হন। নিহতদের মধ্যে সঞ্জীব চাকমা গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সদস্য।

বিবৃতিতে সচল চাকমা সংস্কারবাদী জেএসএস-এর একটি বিপথগামী অংশকে সরকারের এজেন্ডা বাস্তবায়নকারী আখ্যায়িত করে বলেন, পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র ও সন্ত্রাসের উপস্থিতি প্রমাণ করতে পরিকল্পিতভাবে সংস্কারবাদী পেলে-সুদর্শন-অংশুমান চক্রকে কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীটি ব্যবহার করছে। তিনি পেলে-সুদর্শন-অংশুমান চক্রকে প্রশাসনের  খপ্পর থেকে বেরিয়ে এসে সংগ্রামী জনতার কাতারে সামিল হওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে তিনি নেতা-কর্মী হত্যা করে ইউপিডিএফ-কে নিশ্চিহ্ন করা যাবে না প্রত্যয় ব্যক্ত করে বলেন, গঠনলগ্ন থেকেই ইউপিডিএফ’র উপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। কিন্তু কোন অপশক্তিই ইউপিডএফ’র অগ্রযাত্রাকে রোধ করতে পারেনি, ভবিষ্যতেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ইউপিডিএফ তার লক্ষ্য বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা অবিলম্বে ইউপিডিএফ’র তিন সদস্যকে হত্যার সাথে জড়িত সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions