শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে উন্নয়ন বোর্ডের অর্থায়নে ভুট্টা মাড়াই মেশিন বিতরণ

প্রকাশঃ ২৬ মে, ২০১৮ ০৯:২৫:০৪ | আপডেটঃ ০৫ এপ্রিল, ২০২৪ ০২:০৮:৪৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কৃষকদের মাঝে ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির বান্দরবানস্থ বাসভবনে এই ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

ভুট্টা মাড়াই মেশিন বিতরণ অনুষ্টানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, বর্তমান সরকার কৃষকদের সার্বিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, আর এই সরকারের আমলে কৃষকদের ভাগ্য উন্নয়নে প্রতিটি এলাকায় ভুট্টা মাড়াই মেশিন, পাওয়ার টিলার, সার ,বীজসহ  বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে। তাছাড়াও যে সব জায়গায় ধানী জমির চাষ হবে না সেসব জায়গায় বিনামুল্যে কৃষকদের মিশ্র ফলের বাগান করে দেয়া হচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে।এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন,বর্তমান সরকারের আমলেই কৃষকদের ভাগ্যের অনেক উন্নয়ন হয়েছে এবং আগামীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের মধ্য দিয়ে কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদানের কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক (পিডি) মোঃআবদুল আজিজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আলতাফ হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছিন আরাফাত, সদর উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুকসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও কৃষক সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানে বান্দরবান সদর, আলীকদম, রুমা, রোয়াংছড়ি, থানচি, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষি সমিতি ও ব্যক্তি পর্যায়ে মোট ৩০টি ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করা হয় ।আয়োজকেরা জানান,আগামীতে এই ধরণের কার্যত্রম অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions