মঙ্গলবার | ২৯ সেপ্টেম্বর, ২০২০
পার্বত্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশনকে কার্যকরে সরকার নানা উদ্যোগ নিয়েছে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৬:২৪:২২ | আপডেটঃ ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০২:৫৩:২৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বিধি প্রবিধি প্রণয়নে জনসংহতি সমিতিসহ বিভিন্ন পক্ষের সাথে আলোচনা করে সমাধানের পথ খোঁজা হচ্ছে। কমিশনকে কার্যকর করতে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলোর সাথে সমন্বয় করা হচ্ছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশেসিং, এমপি।

শনিবার দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির ৫ম বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও জেলা পরিষদের নির্বাচনের বিষয়ে মন্ত্রী বলেন, সরকার চায় নির্বাচিত জনপ্রতিনিধিদের দিয়ে জবাবদিহিমূলক স্থানীয় সরকার কাঠামো। নির্বাচন কমিশন যখনই এসব দপ্তরের নির্বাচন দিবে তখনই নির্বাচন হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পার্বত্য চট্টগ্রামের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ও বিদ্যুতায়নসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং এমপি, কমিটির সদস্য ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, কমিটির সদস্য ও চট্টগ্রাম ৬ আসনের সংসদ সদস্য এ.বি.এম ফজলে করিম চৌধুরী, কমিটির সদস্য ও সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions