রবিবার | ২৬ জানুয়ারী, ২০২০

গুইমারা উপজেলার ৫ম বর্ষে পর্দাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

প্রকাশঃ ৩০ নভেম্বর, ২০১৯ ০৭:১২:৩২ | আপডেটঃ ২৬ জানুয়ারী, ২০২০ ০৬:৩০:৫৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নানা আয়োজনে পালিত হলো খাগড়াছড়ির নব সৃষ্ট গুইমারা উপজেলার ৫ম বর্ষপূর্তি। এ উপলক্ষে শনিবার সকালে গুইমারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক পদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ এর সভাপতিত্বে আলোচনা প্রধান অতিথি হিসেবে ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুত বড়ুয়া প্রমুখ।

বক্তারা গুইমারাকে উপজেলা হিসেবে ঘোষনা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন কাউকে পিছনে ফেলে নয়, সবাইকে সাথে নিয়েই উন্নয়নের ধারা অব্যহত রাখতে চায় সরকার। সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে গুইমারাকে যারা উপজেলা হিসেবে পাওয়ার জন্য নিরলস শ্রম দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা। এসময় উপজেলা ভবন নির্মান সহ উপজেলার সকল কার্যক্রম অতিশীঘ্রই চালু করার আহবান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে স্বপ্নের গুইমারা বিষয়ক রচনা, চিত্রাংকন প্রতিযোগতায় বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে কেক কাটেন ।

উল্লেখ্য, ২০১৪ সালের ২জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সম্পর্কিত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১০৯তম সভায় খাগড়াছড়ির রামগড় উপজেলার হাফছড়ি, মহালছড়ির সিন্দুকছড়ি ও মাটিরাঙ্গার গুইমারা ইউনিয়নকে নিয়ে ‘গুইমারা উপজেলা’ ঘোষণা করা হয়। এরপর ৪ সেপ্টেম্বর গেজেট প্রকাশ হয় এবং একই বছরের ৩০ নভেম্বর গুইমারা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে গুইমারা উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রমের উদ্বোধন করেন খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions