শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
বান্দরবান

পুরাতনদের বাদ দিয়ে নতুন শিক্ষককে তালিকাভুক্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০১৯ ১২:১৯:৩২ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ১২:১১:৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ির তারাছা পাড়ার ইউএনডিপি কর্তৃক প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়টি সরকারীকরণের সময় দুই প্রতিষ্ঠাতা শিক্ষককে বাদ দিয়ে দুইজন নতুন শিক্ষক তালিকাভুক্তির প্রতিবাদে বান্দরবানে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের কমিটি ও পাড়াবাসী।

বুধবার (২৭নভেম্বর) সকালে বান্দরবান ত্রিপুরা কল্যাণ সংসদ ভবনের সম্মেলন কক্ষে বিদ্যালয় কমিটির সভাপতি চন্দ্রমনি ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়       কমিটির উপদেষ্ঠা ও পাড়া প্রধান মনিলা কারবারী, চন্দ্রমনি ত্রিপুরা,আগষ্টিন ত্রিপুরা, বান্দরবান প্রেস     ক্লাবের সেক্রেটারী মিনারুল হকসহ তারাছা পাড়াবাসী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

এসময় সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ২০০৮ সালে  তারাছা প্রাথমিক বিদ্যালয়টি ইউএনডিপি প্রতিষ্ঠা করে। এ বিদ্যালয়ের সূচনালগ্ন থেকেই  মথি ত্রিপুরা ও ডালিয়া ত্রিপুরা শিক্ষকতা করে আসছিল, কিšু‘ ২০১৫ ও ২০১৭সালে জাতীয়করণ করার সময় হালনাগাদ তালিকা থেকে এ'দুজন শিক্ষককে তালিকা   থেকে বাদ দিয়ে নতুন শিক্ষক হিসেবে জেরিন সুলতানা ও নুমেপ্রু মারমাকে তালিকায় অন্তভুক্ত করা হয়।

এসময় বক্তারা অভিযোগ করে আরো বলেন, বর্তমানে নতুন এ দুজন শিক্ষক বহিরাগত হওয়ায় ঠিকমত বিদ্যালয়ে উপস্থিত ও হয়না। বক্তারা উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি তদন্ত করে নতুন শিক্ষদের বাতিল     করে পুরাতন শিক্ষকদের তালিকায় আনার জোর দাবি জানান এবং বিদ্যালয়ের লেখাপড়ার মান ঠিক রাখার জন্য প্রশাসনের সুনজর কামনা করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions