বৃহস্পতিবার | ২৩ জানুয়ারী, ২০২০

খাগড়াছড়ি পরিদর্শনে ইইউ’র অ্যাম্বাসেডর

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০১৯ ০৩:৫৫:২৭ | আপডেটঃ ২৩ জানুয়ারী, ২০২০ ০৫:১৬:৫৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামের প্রাকৃতিক সম্পদ পরিকল্পিত ভাবে কাজে লাগানো গেলে পর্যটন খাতের বিকাশসহ আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ইউনিয়নের অ্যাম্বাসেডর রেনসি তিরাইংক।

বুধবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে ইউরোপিয়ান ইউনিয়ন ও সিমাভি নেদারল্যান্ডস এর অর্থায়নে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অ্যাম্বাসেডর আরও বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এমডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ এগিয়ে ছিল। নারী ও শিশু স্বাস্থ্য এবং শিক্ষাসহ অন্যান্য সূচকের সে ধারাবাহিকতা রক্ষা করলে এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনে কোন বাধা থাকবে না।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিভিল সার্জন ডা. ইদ্রিছ মিঞা ও পুলিশ সুপার আহমার উজ্জামান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে ১০ টি বেসরকারি উন্নয়ন সংস্থা বাংলাদেশ নারী প্রগতি সংঘের মাধ্যমে আওয়ার লাইভস, আওয়ার হেলথ, আওয়ার ফিউচারস প্রকল্পে কাজ করবে। তন্মধ্যে খাগড়াছড়ির জাবারাং কল্যাণ সংস্থা, খাগড়াপুর মহিলা সমিতি ও তৃণমূল উন্নয়ন সংস্থা পাঁচটি উপজেলায় কাজ করবে।   

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions