রবিবার | ০৮ ডিসেম্বর, ২০১৯

বান্দরবানে সন্ত্রাসীদের আগুনে পুড়ল ১টি বসতঘর

প্রকাশঃ ২২ নভেম্বর, ২০১৯ ০৫:২৫:১৩ | আপডেটঃ ০৮ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৮:৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর উপজেলা কুহালং ইউনিয়নের নতুন কাট্টলী চাকমা পাড়ায় গত বৃহস্পতিবার রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের দেয়া আগুনে একটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

গত বৃহস্পতিবার রাত নয়টার দিকে এ হামলার ঘটনা ঘটে,তবে প্রশাসন এখনো নিশ্চিত হতে পারেনি কারা এই ঘটনা ঘটিয়েছে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক পাড়াবাসি ও কয়েকজন এলাকার নেতা জানিয়েছেন এই হামলার পেছনে মগ পার্টির সদস্যদের হাত রয়েছে। এই ঘটনার আগেও এলাকায় আরো কয়েকটি ঘটনা ঘটিয়েছে মগ পার্টির সদস্যরা।

নতুন কাট্টলী চাকমা পাড়ার কার্বারী (পাড়া প্রধান) ধরাজচন্দ্র চাকমা বলেন, তখন রাত প্রায় নয়টার কাছাকাছি। রাতে ভাত খাওয়ার পর শুয়ে পড়ছিলাম। এমন সময় আমার কুকুরটি ঘেউ ঘেউ করছিল। রাতে গ্রামে অপরিচিত কেউ প্রবেশ করলে কুকুর ঘেউ কেউ করলে বুঝতে পারি। ঘরের বাইরে উকি দিয়ে দেখি হাফ প্যান্ট পরা দুইজন লোক। তাদের টর্চ লাইটের আলোতে তাদের পোশাক সেনাবাহিনীর পোশাকের মতো দেখেছিলাম। হঠাৎ গুলির শব্দ শুনি। এরপর আরো কয়েকটি গুলির শব্দ শুনি। ভয়ে ঘর থেকে স্ত্রীসহ লাফ দিয়ে জঙ্গলে প্রবেশ করি।

গুলি করার কিছুক্ষন পরে জঙ্গল থেকে তাকিয়ে দেখি আগুনের পুড়ছে আমাদের বসতবাড়ি। কারা তাদের বসতবাড়িতে আগুনে দিয়েছে এবং কারা ফায়ার করেছে বুঝতে পারিনি। এমনকি হামলাকারীরা কতজন ছিল তাও দেখিনি।

সুত্রে জানা গেছে, শহর থেকে আট কিলোমিটার দূরত্ব সদর উপজেলা কুহালং ইউনিয়নের নতুন কাট্টলী চাকমা পাড়া বা গ্রামটি। গ্রামে আট পরিবারের বসবাস। বৃহস্পতিবার রাত নয়টার দিকে একদল সন্ত্রাসী গ্রামে প্রবেশ করে। দলে কতজন সদস্য, আঞ্চলিক কোনো সংগঠনের সদস্য কিনা তাও জানাতে পারেনি পাড়াবাসিরা। ওই সময়ে গ্রামের বেশির ভাগ লোক রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ছিল। এমন সময় গুলি আওয়াজে ভয়ে যে যার মতো করে রাতে অন্ধকারে জঙ্গলে পালিয়ে আশ্রয় নেয়। গ্রামবাসিদের না পেয়ে হামলাকারীরা জ্ঞানলাল চাকমার বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। বসতবাড়িটি আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে।

এ ঘটনার পর  শুক্রবার সকাল এগারটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় ইউপি সদস্য, মৌজা প্রধান হেডম্যান।
এ ব্যাপারে সদর থানা ওসি শহিদুল ইসলাম চৌধুরী জানান, কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়, এই বিষয়ে তদন্ত করে বের করা হবে। আগুনে একটি বসতবাড়ি পুড়ে গেছে,তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions