বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

ব্যর্থতার দায়ভার নিয়ে বান্দরবান যুবলীগের আহ্বায়ক হোসেনের পদত্যাগ

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০১৯ ০৭:২৫:৪৯ | আপডেটঃ ২৩ মার্চ, ২০২৪ ০৭:৫২:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। চায়ের দোকানদার থেকে কাঠ ব্যবসায়ী পরে কাঠ ব্যবসায়ী থেকে কোটিপতি যুবলীগ নেতা বনে যাওয়া মোহাম্মদ হোসেন অবশেষে তিন মাসের স্থলে ৬বছর অবৈধভাবে দায়িত্ব পালন করতে গিয়ে চাপের মুখে অযোগ্য নেতা হিসাবে দায় মাথায় নিয়ে জেলা যুবলীগের সম্মেলনের আগেই পদত্যাগ করলেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় একটি পদত্যাগ পত্র তার নিজস্ব ফেইসবুক আইডিতে পোস্ট করলে জানা যায় তিনি কেন্দ্রীয় যুবলীগ বরাবরে তার পদত্যাগ পত্র পাঠিয়েছেন।

পদত্যাগ পত্রে জানা যায়, ২০১২ সালের ১১ নভেম্বর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নির্দেশে জেলা যুবলীগের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য আহবায়কের দায়িত্ব দেন মোহাম্মদ হোসেনকে। কিন্তু সে তিন মাসের আহ্বায়ক কমিটির সমযয়কে পুঁজি করে ৬ বছরের বেশি সময় ধরে দায়িত্ব তার দখলে রাখে, পরে ত্যাগী নেতাকর্মীদের নানা মন্তব্য জেলা আওয়ামীলীগের চাপে ব্যর্থতার দায় সম্পূর্ণ তার নিজের বলে স্বীকার করে অবশেষে পদত্যাগ করতে বাধ্য হয়।

জানা যায়, বান্দরবান জেলা যুবলীগের বেশ কিছু ত্যাগী নেতারা দীর্ঘদিন ধরে মোহাম্মদ হোসেন কর্মকান্ডের উপর অসন্তুষ্ট হয়ে ক্ষোভ ও রাগ করে দলের সাংগঠনিক বিভিন্ন কাজ থেকে দূরে ছিলেন। এবং সে জেলা যুবলীগের আহবায়ক হিসেবে বিভিন্ন সরকারি অফিসে চাপ সৃষ্টি করে অবৈধ পারমিট ব্যবসা দিয়ে কয়েক কোটি  টাকা আয় করেছেন বলে ও তার বিরুদ্ধে অভিযোগ উঠে আসছিল।

এদিকে, মোহাম্মদ হোসেনের পদত্যাগে খবর শুনে নেতাকর্মীদের মাঝে আনন্দ উচ্ছলতার দেখা দিয়েছে।
অন্যদিকে, মোহাম্মদ হোসেনের পদত্যাগের পর বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সন্ধ্যার পরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর এর উপস্থিতিতে বান্দরবানে জেলা আওয়ামীলীগের সদস্য কেলু মং মারমাকে বান্দরবান জেলা যুবলীগের নতুন আহবায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয় ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions