বৃহস্পতিবার | ০৫ ডিসেম্বর, ২০১৯

সরকার ক্রীড়াঙ্গনের উন্নয়নে যথেষ্ট গুরুত্ব দিয়ে কাজ করছে : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০৮:৫০ | আপডেটঃ ০৪ ডিসেম্বর, ২০১৯ ০৮:০০:৪৫
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আমাদের স্বাধীন বাংলাদেশে রাজনীতির পরের অবস্থান হল অর্থনৈতিক মুক্তি। বাংলাদেশের অর্থনীতিতে আমরা অনেক দুর এগিয়ে গিয়েছি, আরো এগিয়ে যেতে হবে। দেশের অর্থনৈতিক মুক্তি, সফলতা সাংস্কৃতিক আন্দোলন ছাড়া হয় না উল্লেখ্য করে, ২৯৯নং আসনের সাংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, অর্থনৈতিক মুক্তি জন্য মাননীয় প্রধানমন্ত্রী লড়াই করে যাচ্ছেন এবং তারই সাথে সাথে আমাদের ক্রাড়ীঙ্গনেও আমরা অনেক দুর এগিয়ে গিয়েছে। ক্রীড়া অঙ্গনে বাংলাদেশ বিশ্বের কাছে অতি পরিচিত একটি দেশ ও পতাকা। ক্রীড়াঙ্গনের মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকা আজ বিশ্বে বুকে মাথা উচুঁ করে উড়ছে। দেশের লাল-সবুজ পতাকার পরিচিত বিশ্বের কাছে মাথা উঁচু করে রাখার জন্য সরকার ক্রীড়াঙ্গনের উন্নয়নে গুরুত্ব দিচ্ছে ও দিয়েছে। তাই প্রতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টসহ বিভিন্ন খেলার আয়োজন করে থাকে বলে মন্তব্য করেন তিনি।

রাঙামাটিতে আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি মারী স্টেডিয়ামে জেলা প্রশাসন এর উষ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) জেলা পর্যায়ের খেলার উদ্বোধন শেষে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আরো বলেন, আমরা ও দেশের মানুষ এবং সরকার আশা করে, আয়োজিত টুনামেন্ট থেকে ভালো খেলোয়ার উঠে আসবে। বিশ্বের বুকে লাল সবুজ পতাকা কে আরো বেশি করে উড়াবে। বাংলাদেশ ক্রিকেট টিম বিশ্ব কাপে অংশ গ্রহন করবে কেউ কখনো ভাবে নাই। কিন্তু অংশ গ্রহনসহ বিশ্বের যেকোন টিম বাংলাদেশকে বর্তমানে গুরুত্বসহ কারে দেখে। তারই ধারাবাহিকতায় একদিন বাংলাদেশের ফুটবল টিম বিশ্বকাপ এ অংশ গ্রহন করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।  


জেলা প্রশাসক এ কে মামুনুর রশিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, সিভিল সার্জন শহীদ তালুকদার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য মনোয়ারা জাহান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা, বরকল উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি এড. মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক শফিউল আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের উদ্বোধনী খেলায় বালিকাদের প্রতিযোগিতায় বরকল উপজেলা ১-০ গোলে হারিয়েছে সদর উপজেলা দলকে। অন্যদিকে বালকদের খেলায় টাইব্রেকারে সদর উপজেলা ৪-৩ গোলে বরকল উপজেলা দলকে হারিয়েছে।

এর আগে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। প্রতিযোগিতায় মোট ২২টি দল অংশগ্রহণ করছে।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions