রবিবার | ২০ অক্টোবর, ২০১৯
খাগড়াছড়িতে মাদকবিরোধী আলোচনা সভা

মাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি

প্রকাশঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৫৩:১৭ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০১৯ ১২:৫৭:৪১
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি সরকারী কলেজ অডিটোরিয়ামে  মাদকবিরোধী এক সভার আয়োজন করা হয়।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ আহমদ নবী’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান।

এতে প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুুন নাহার, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আগামীদিনে উন্নত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থী ও যুব সমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসতে হবে। সে সাথে ধর্মীয় মূল্যবোধ, পরিবার ও সমাজকে মাদকের কুফল সম্পর্কে তুলে ধরতে হবে। শুধুমাত্র আইন প্রয়োগ করে মাদক র্নিমূল করা সম্ভব না সামাজের সকলকে এ বিষয়ে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে। বক্তারা আরও বলেন মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে পাশাপাশি সুস্থ্য শরীর ও মনকে ভালো রাখতে খেলধুলায় ও সংস্কৃতিতে মনোযোগ দেয়ার আহবান জানান বক্তারা।  

এসময় শিক্ষার্থীদের মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্বলিত স্কেল বিতরণ করা হয়। পরে কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions