শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

জেলা আইনজীবী সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৯ ০৪:৫৪:৪২ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:৪০:৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিুবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকীতে বান্দরবান জেলা জজশীপ ও জেলা আইনজীবী সমিতির যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা আইনজীবি সমিতির সম্মেলন কক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় দোয়া মাহফিল পরিচালনা করেন জজকোর্ট জামে মসজিদ এর খতিব হাফেজ মৌলানা মোঃ মুজিবুল হক।

এসময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাকির হোসেন খান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন, জেলা লিগ্যাল এইড অফিসার আবুল মনসুর সিদ্দিকী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোজাহিদুর রহমান, এড. জয়নাল আবেদীন ভুইয়া, জেলা জজ আদালতের নাজির ও বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন এর জেলা সভাপতি মোঃ বেদারুল আলম, সিজেএম আদালতের নাজির শহীদুল্লাহ কায়সার।

এসময় জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ এমদাদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুগ্ম জেলা ও দায়রা জজ নিশাত সুলতানা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসান ও কামরুন নাহার, সিনিয়র সহকারী জজ ঝুমু সরকার সহ বান্দরবান বিচার বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় বক্তারা বলেন,আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনা বিধুর ও বিভীষিকাময় এক দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করা হয়। তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি। ওই হত্যাকান্ডকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রু ভেজা ও কলঙ্কময় অধ্যায় হিসেবে বর্ণনা করে বক্তারা। এসময় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে গণভোজের আয়োজন করা হয়, এর আগে সকালে জজকোর্ট জামে মসজিদে খতমে কোরান অনুষ্ঠিত হয়।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions