শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু

প্রকাশঃ ২২ জুনe, ২০১৯ ০৩:১৮:০৮ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ১১:৩১:১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছে স্বাস্থ্য বিভাগ। শনিবার সকাল ৯ টায় বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য  ও পরিবার কল্যাণ কল্যাণ কেন্দ্রে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টান,জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়।

এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের নীল ও লাল রঙ্গের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো:দাউদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাইসুচিং মার্মা,মেডিকেল অফিসার ডা: ক্যা থোয়াই প্রু প্রিন্সসহ বিভিন্ন বয়সী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো:দাউদুল ইসলাম বলেন,বর্তমান সরকার জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। শিশুদের ভিটামিনসহ বিভিন্ন বয়সের টিকা বিনামুল্যে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করছে, আর জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সর্বোচ্চ সেবা প্রদান করছে এই সরকার।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, এবারে বান্দরবানে ৬৪ হাজার ২শত ৮৪ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে,আর ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫শত ৬১জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৭শত ২৩জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions