সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯

বান্দরবানে আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে আধাবেলা হরতাল পালিত

প্রকাশঃ ২৬ মে, ২০১৯ ০৫:১১:১৮ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৪:৪২:৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর চথোয়াইমং মারমাকে পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক অপহরনের পর নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে বান্দরবান জেলা আওয়ামীলীগের ডাকা ৭ উপজেলায় আধাবেলা হরতাল পালিত হয়েছে।

হরতালের সমর্থনে আওয়ামীলীগের নেতৃবৃন্দরা রোববার সকাল থেকে বান্দরবানের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং এবং বিক্ষোভ মিছিল করেছে, তবে হরতাল চলাকালে জেলার কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দুরপাল্লাসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল এবং কোন ধরনের দোকানপাট খোলেনি।
 
অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার গুরুত্বপুর্ণ পয়েন্ট গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে হরতাল শেষে বঙ্গবন্ধু মঞ্চের সামনে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। সভায় বান্দরবান জেলা আওয়ামী লীগের জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, সিনিয়র সহ- সভাপতি মো:শফিকুর রহমান,জেলা আওয়ামী লীগের সাধারন সস্পাদক মোহাম্মদ ইসলাম বেবী,সহ-সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,যুগ্ন সাধারন সম্পাদক লক্ষী পদ দাশসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা পার্বত্য এলাকায় সকল ধরণের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করতে জেএসএসকে আহবান জানান, এবং পাহাড়ে খুন ও অপহরণ বন্ধ করে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।


প্রসঙ্গত, গত বুধবার রাতে আওয়ামীলীগ নেতা চথোয়াই মংকে অস্ত্রের মুখে সন্ত্রাসীরা অপহরন করে নিয়ে যায়। এ ঘটনার ৪ দিনের মাথায় শনিবার দুপুরে কুহালং ইউনিয়নের শিলক খালের আগা নামক স্থান থেকে তার লাশ উদ্ধার করে স্থানীয়রা। এ নিয়ে মে মাসেই সন্ত্রাসীদের হাতে খুন হয়েছে ৪ জন এবং অপহৃত হয়ে নিখোজ রয়েছে ১জন। একের পর এক হত্যাকান্ডের ঘটনায় আতংকে রয়েছে স্থানীয় লোকজন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions