রবিবার | ০৭ জুনe, ২০২০

খাগড়াছড়িতে কৃষি কার্যক্রম পর্যালোচনা ও পরিকল্পনা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২১ মে, ২০১৯ ০৬:১৯:০০ | আপডেটঃ ০৬ জুনe, ২০২০ ০৪:০১:০০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য অঞ্চলের ২০১৮-১৯ সালের গবেষণা ও সম্প্রসারণ কার্যক্রম পর্যালচনা এবং ২০১৯-২০ সালের প্রস্তাবিত গবেষণা কর্মসূচী শীর্ষক ২ দিনব্যাপী কর্মশালা খাগড়াছড়িতে শুরু হয়েছে। আজ মঙ্গলবার পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্র খাগড়াছড়ির হলরুমে অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বারি’র জীব ও প্রযুক্তি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মোছাঃ দিল আফরোজ খানম।

পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্র খাগড়াছড়ির মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুন্সী রাশীদ আহমদ’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, রাঙামাটি কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র উচ্চ মূল্যের মসলা উন্নয়ন প্রকল্পের পরামর্শক ড. মহব্বত উল্ল্যা।

কর্মশালায় পার্বত্য অঞ্চলের চাষাদাদে সমস্যা, আধুনিক উৎপাদন পদ্ধতি, আধুনিক উপসি জাত উৎপাদন কৌশল বিষয়ে পর্যালচনা এবং ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

২ দিনব্যাপী এই কর্মশালায় ৩ পার্বত্য জেলার কৃষি গবেষণা এবং কৃষি সম্প্রসারণ বিষয়ক উর্দ্ধতন সকল কৃষিবিদ এবং বৈজ্ঞানিক এবং কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়াও কৃষক এবং এনজিও কর্মকর্তাগণ অংশ নেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions