শনিবার | ০৪ জুলাই, ২০২০
বান্দরবানে

সাধনা বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের ধর্মীয় উন্নয়নমুলক কাজের উদ্বোধন

প্রকাশঃ ১৭ মে, ২০১৯ ০৫:১৫:২৮ | আপডেটঃ ০২ জুলাই, ২০২০ ১২:১২:৩৬
সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। বান্দরবান সদরে নবনির্মিত সাধনা বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যাদের ধর্মীয় পূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা সদরের বালাঘাটা লেমুঝিড়ি গুণমনি মহাজন তঞ্চঙ্গ্যা পাড়ায় নবনির্মিত সাধনা বন কুটির ও  বিভিন্ন উন্নয়নমুলক কাজের উদ্বোধন করে পূণ্যানুষ্ঠানে যোগ দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান,পার্বত্য জেলা পরিষদের সদস্য তিং তিং ম্যা, ¤্রাচা খেয়াং,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত, ভিক্ষুসংঘ, কুটিরের পরিচালক সোপাক ভান্তেসহ বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৫৫ লক্ষ টাকা ব্যয়ে বন কুঠিরে ভাবনা কুঠিরের উদ্বোধন ও বন কুঠিরে প্রবেশের সড়ক ও একটি কালভার্টের উদ্বোধন করেন।

পরে বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যাদের ধর্মীয় পূণ্যানুষ্ঠানে যোগ দেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংএমপি। ধর্মীয় এই পূণ্যানুষ্ঠানে বৌদ্ধধর্মালম্বী নারী ও পুরুষেরা সমবেত হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন। ধর্মীয় এই পূণ্যানুষ্ঠানে বান্দরবানের জেলা ও উপজেলা ছাড়াও  রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলা  উপজেলা থেকে শতশত পূর্ণাথীর আগমন ঘটে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions