সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯

বাঘাইছড়িতে নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক আহত

প্রকাশঃ ১২ মে, ২০১৯ ১১:৫১:২৫ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ১০:১৬:১০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মনিরুল ইসলাম (১৮) নামের এক নির্মাণ শ্রমিক গুরুতর  আহত হয়েছে। রোববার (১২ মে) দুপুরে চৌমুহনী কলেজ রোডে আবুল মাছুম ঠিকাদারের  মালিকানাধীন শপিংমলের দ্বিতীয় তলা নির্মাণ কাজের সময় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রোববার সকালে শ্রমিক মনির কাজ করার সময় ভবনের সাথে লাগোয়া বিদ্যুতের সংযোগ লাইনের সাথে তার শরীর লেগে গেলে ঘটনাস্থলে তার পিঠ এবং পায়ের একাংশ পুঁড়ে যায় এবং তিনি ভবন থেকে ছিটকে নিচে বালির স্তুপে পরে আহত হন। এসময় তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করায়। এরপর তার অবস্থা অবনতি হওয়ায় উন্নত চিকিৎসা দিতে চট্টগ্রামের প্রেরণ করা হয়েছে। ভবনটি রাস্তা ঘেষে তৈরি করা হচ্ছে।  এসময় অনেকেই ক্ষোভ প্রকাশ করেন এবং পৌরসভার বিল্ডিং কোর্ট সঠিকভাবে মানা হয়নি বলেও অভিযোগ করেন।  প্রত্যক্ষদর্শী এক যুবক জানায় হঠাৎ বিকট শব্দ করে তাকিয়ে দেখি মনির উপর থেকে নিচে পড়ে চিৎকার করছে,  বালুতে না পরে যদি রাস্তায় পরতো তাহলে যায়গায় মারা যেতো।

এব্যাপারে বাঘাইছড়ি পৌরসভার কার্যসহকারী আশিকুর রহমান মানিক বলেন, ভবনটি পৌরসভার বিল্ডিং কোর্ড সঠিকভাবে মেনে করা হয়নি  ভবন তৈরি করার সময় বৈদ্যুতিক খুঁটি এবং রাস্তা থেকে যতখানি দুরত্বে থাকার কথা তাও মানা হয়নি ভবনটিতে।  বাঘাইছড়িতে এমন অনিয়ম অনেক ভবনেই পরিলক্ষিত হয়। এখনি ব্যবস্থা না নিলে যে কোন সময় বড় দূর্ঘটনা ঘটবে বলে মনে করেন সচেতন মহল।  
ভবন মালিক আবুল মাছুমের সাথে যোগাযোগ করা হলে তিনি জায়গা সংকটের কথা উল্লেখ করে বলেন, পাশে জায়গা কম থাকায় সঠিকভাবে নিয়ম মানা সম্ভব হয়নি বলে  স্বীকার করেন।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রমিক মনিরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে। এখানে বার্ণ ইউনিট না থাকায় আহত  রোগীর চিকিৎসা বাঘাইছড়িতে  সম্ভব নয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions