রবিবার | ১৭ নভেম্বর, ২০১৯

মনিকা চাকমার গোল ফিফার সেরা তালিকায়

প্রকাশঃ ০৪ মে, ২০১৯ ১০:৫৮:৩৭ | আপডেটঃ ১৬ নভেম্বর, ২০১৯ ০৩:২৩:০৫
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে ভলিতে দুর্দান্ত গোল করেছিলেন বাংলাদেশের মনিকা চাকমা। গোলটি জায়গা করে নিয়েছে ফিফার ফ্যানস ফেবারিটের সেরা পাঁচে। ফিফা মনিকাকে সম্বোধন করেছে ‘ম্যাজিকাল চাকমা’ নামে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গোলের ভিডিও পোস্ট করে এমন ক্যাপশনে অনেক ফুটবল সমর্থকের লুকানো উচ্ছ্বাস, কিছুটা অবিশ্বাস্যও। বাংলাদেশের এক মেয়ের পায়ে অমন গোল ছড়িয়ে পড়ে ফেসবুকে। শেষ পর্যন্ত এক বাংলাদেশির বদৌলতে ‘ফ্যানস ফেবারিট’-এর সৌজন্যে গোলটি পৌঁছে গেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার দরবারে। শুধু তাই নয়, এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি বাংলাদেশের মেয়ের গোল।

অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে চোখ ধাঁধানো গোলটি করেছিলেন বাংলাদেশের মিডফিল্ডার মণিকা চাকমা। ফিফা মনিকাকে ‘ম্যাজিকাল চাকমা’ হিসেবে উপাধি দিয়েছে। কেমন ছিল মণিকার সেই গোল?

প্রথমে একজনকে গতিতে পেছনে ফেলে বাংলাদেশের নাম্বার সিক্স আরেক ডিফেন্ডারের মাথার ওপর থেকে হেড করে বলটা নিজের সুবিধামতো জায়গায় নিয়েছেন। বিপদ বুঝে মণিকাকে থামানোর জন্য এগিয়ে এসেছিলেন প্রতিপক্ষ দুজন খেলোয়াড়। কিন্তু মণিকা সুযোগ দিলে তো! পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোরালো ভলিতে বল চলে গেল পোস্টের দুরূহ কোণে। প্রতিপক্ষ গোলরক্ষক ঝাঁপ দিয়েও বলের নাগাল পাননি। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসা তো হবেই।

গোলটি জায়গা করে নিয়েছে ফিফার ভক্তদের পছন্দের সেরা তালিকায়। প্রতি সপ্তাহের ফুটবলের সেরা গোল বা মাঠের সেরা মুহূর্তের ছবি বা ভিডিও চেয়ে থাকে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘উই লিভ ফুটবল’ হ্যাশ ট্যাগের মাধ্যমে যা পৌঁছে যায় ফিফার দরবারে। সেখান থেকে বাছাই করে নেওয়া হয় সপ্তাহের সেরা মুহূর্তগুলোকে। এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার করা বিস্ময়কর গোলটি। গতকাল ফিফা ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে তালিকাটি।


দৈনিক প্রথম আলো’র সৌজন্য

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions