সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯
দেশের উন্নয়ন অগ্রগতির বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

উন্নয়ন ধারা অব্যাহত রাখতে যার যার অবস্থান থেকে সহযোগিতার আহবান

প্রকাশঃ ০২ মে, ২০১৯ ১২:১৩:০৫ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৯:২২:২৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। শরনার্থী পুনর্বাসন বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, মানুষের মৌলিক চাহিদা পুরণ করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিন পার্বত্য জেলায় রাস্তাঘাট ব্রীজ কালভাটসহ অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পৌছিয়ে দেয়ার জন্য খাগড়াছড়ি গ্রীড় সাবষ্ট্রেশন স্থাপন করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের যেখানে বিদ্যুৎ সুবিধা পৌছানো সম্ভব হবে না, সেখানে  সোলারের আলোয় আলোকিত করা হচ্ছে। সরকারের এ উন্নয়ন ধারা অব্যাহত রাখতে  যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরের দেশের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ে ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে  আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। খাগড়াছড়ি জেলা তথ্য অফিস বার্ষিক কর্ম সম্পাদন কর্মসুচীর অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করে।  অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম ,পুলিশ সুপার মোহাং আহমার উজ্জামান, বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী বক্তব্য রাখেন।
প্রধান অতিথি জঙ্গীবাদকে একটি বৈশি^ক সমস্যা উল্লেখ করে বলেন, আইন শৃঙ্খলাবাহিনীর একার পক্ষে এ সমস্যা সমাধান করা সম্ভব নয়। নাগরিকরা সচেতন হলে, সঠিক সময় তথ্যদিয়ে সহযোগিতা করলে তা রোধ করা সম্ভব হবে।  তিনি খাগড়াছড়ি জেলার চলমান উন্নয়ন কার্যক্রম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগের বিষয়ে প্রচারনা চালিয়ে জনমত গড়তে জেলা তথ্য অফিসকে আরো জোরদার ভুমিকা রাখার আহবান জানান।
স্বাগত বক্তব্যে জেলা তথ্য কর্মকর্তা  বাপ্পী চক্রবর্তী  প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, জেলা ব্র্যান্ডিংসহ  বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি), ভিশন ২০২১ এর লক্ষ্য ও অর্জন ,সন্ত্রাস ও জঙ্গিবাদ,অটিজম,মানব পাচারসহ বিভিন্ন বিষয়ে  তুলে ধরেন।
অনুষ্ঠানে বিভিন্ন বিভাগীয় প্রধান, সরকারী কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions