শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে

বান্দরবানে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

প্রকাশঃ ০৩ এপ্রিল, ২০১৯ ১১:১৮:২৪ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১২:৫৩:৫৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে মহড়া অনুষ্টিত হয়েছে। বুধবার সকালে বান্দরবান সদরের ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়।
 
এসময় মহড়ায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের যেকোন ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা এবং যে কোন দুর্ঘটনা থেকে মুক্তি পাবার কৌশল সর্ম্পকে বিশদ ধারণা দেয়া হয়। অগ্নিকান্ড সংগঠিত হলে আতংকিত না হয়ে সকলকে সাহসের সাথে ও কৌশলের মাধ্যমে সঠিকভাবে আগুন নেভানোর কৌশল ও আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা প্রদানের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন কিভাবে নেভাতে হবে এবং অগ্নিকান্ড সংগঠিত হলে প্রাথমিকভাবে আগুন নেভানো না গেলে দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফোন করার আহবান  জানান। 

মহড়ায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী , বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো: কামাল উদ্দিন ভুইঁয়া, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফরহাদ উদ্দীন, বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার সিলভেস্টা মৃধা ,ফাদার বিনয় গোমেজ, ৫ নং ওয়ার্ড পৌর কাউন্সিলার থুইসিং প্রু লুবু,বান্দরবান স্যাপলিং কর্মসুচীর কর্মকর্তা প্রিয়াংকা নাগ,সাংস্কৃতিক কর্মী বীনাপানি চক্রবর্তী, ছাত্র-ছাত্রী ,শিক্ষক শিক্ষিকা এবং  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্যরা অংশ নেন।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions