বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

বান্দরবানে শুরু হয়েছে শ্রী শ্রী গঙ্গা পূজা, চতুর্ষপ্রহর ব্যাপী মহানাযজ্ঞ ও গঙ্গা আরতি

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৯ ০৫:০৪:৫২ | আপডেটঃ ২০ এপ্রিল, ২০২৪ ০৩:২৩:৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে শ্রী শ্রী গঙ্গা পূজা,বারুণী স্মান ও চতুর্ষপ্রহর ব্যাপী মহানাযজ্ঞ ও গঙ্গা আরতি । মঙ্গলবার সন্ধ্যায় বান্দরবান আশীবার্দ সংঘের আয়োজনে সাঙ্গু নদীর চত্বরে বৃন্দা আরতির মধ্য দিয়ে তিনদিনব্যাপী এই অনুষ্টানের শুভ সুচনা হয়। এরপরই মহানামযজ্ঞের শুভ অধিবাস শুরু হয় এবং গঙ্গা মায়ের বোধন অনুষ্টিত হয়।

৩ এপ্রিল বুধবার ঊষালগ্নে মহানামযজ্ঞের শুভারম্ভ, ভোর ৪:৩১ ঘটিকায় বারুনী স্নানের শুভারম্ভ,সকাল ১০ ঘটিকায় শ্রী শ্রী গঙ্গা মায়ের পূজা আরম্ভ,দুপুর ১২.৩১ ঘটিকায় ভোগারতি,দুপুর ১.০১ ঘটিকায় মহাপ্রসাদ আস্বাদন, সন্ধ্যা ৬:০১ ঘটিকায় শ্রী শ্রী গঙ্গা মায়ের সন্ধ্যা আরতি পূজা,সন্ধ্যা ৭.০১ ঘটিকায় মহাযজ্ঞের পূর্ণাহুতি,রাত ৮.০১ ঘটিকায় হাজার প্রদীপ নিবেদন ও গঙ্গা আরতি, রাত ৯ ঘটিকায় ভজন কীর্ত্তন আর ৯.৩০ ঘটিকায় আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরণ অনুষ্টিত হবে।
 
আর সর্বশেষ ৪ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০.৩০ ঘটিকায় পুষ্পাঞ্জলী ও প্রতিমা নিরঞ্জন এর মাধ্যমে তিনদিনব্যাপী এই শ্রী শ্রী গঙ্গা পূজা ,বারুণী স্মান ও চতুর্ষপ্রহর ব্যাপী মহানাযজ্ঞ ও গঙ্গা আরতির সফল সমাপ্তি হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions