সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯
বাঘাইছড়ি হত্যাকান্ড

কে দায়িত্ব নিবে নিহত বিলকিছের দুই মেয়ের?

প্রকাশঃ ২৩ মার্চ, ২০১৯ ১১:৪২:০৫ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৪:০০:২৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যরা নিহত ও আহতদের স্বজনের সাথে কথা বলতে গত বৃহস্পতিবার(২১ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ে যায়। সিঁড়ির পাশে এক শিশুকে কোলে নিয়ে দাড়িঁয়ে থাকা এক কিশোরীর চোখের কোণে টলমল করছে অশ্রু। ভয়, অনিশ্চিয়তা ও স্বজন হারানোর শোকে চোখের জল যেন শুকিয়ে গেছে।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালনে গিয়ে সন্ত্রাসীর বুলেটে মারা গেছে মা আনসার ভিডিপি সদস্য বিলকিছ আক্তার। বাবা মারা গেছে আরও ৫ বছর আগে। এখন বাবা মা কেউ বেঁচে নেই। কোলে থাকা সাড়ে ৪ বছর বয়সী বোন জান্নাতুল মাওয়ার ভবিষ্যৎ নিয়ে এখন চিন্তিত বোন জান্নাতুল নুর। কি হবে ছোট বোনের, কে নিবে তার দায়িত্ব?

জান্নাতুল নুর বলেন, ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা দিয়েছি। মায়ের স্বপ্ন ছিল আমাকে আরও পড়ালেখা করাবে। ৫ বছর আগে বাবাকে হারিয়ে মা’র কাছে থেকে মানুষ হয়েছি। এখন সেই মা-ও আমাদের রেখে না ফেরার দেশে চলে গেল। কে তাকে মায়ের আদর-শাসন দিবে, কে তার দায়িত্ব নিবে? এসব কথা বলতে বলতে চোখ আবারও অশ্রুসজল হয়ে পড়ল সেই।

মায়ের হত্যাকারীদের বিচার চায় কিনা জানতে চাওয়া হলে সেই বলে, হত্যাকারীদের বিচার কখন হবে সেটি জানি না। কিন্তু আমার ছোট বোনটাকে যেন আমি মানুষ করতে পারি সে জন্য যেন রাষ্ট্র আমাদের পাশে দাঁড়ায়। এটি আমার একমাত্র চাওয়া।

বাঘাইছড়ির লাল্যাঘোনা এলাকায় নানার বাড়িতে থাকছে নিহত বিলছি আক্তারের দুই মেয়ে জান্নাতুল নুর ও জান্নাতুল মাওয়া।

বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনায় গঠিত প্রশাসনের তদন্ত কমিটির প্রধান দীপক চক্রবর্তী জানান, তদন্ত কমিটি ঘটনার সুষ্ঠু প্রতিবেদন জমা দেওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের যথাযথ ক্ষতিপূরণ দিতে সুপারিশ করবে।
প্রসঙ্গত, গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয় আনসার ও ভিডিপি সদস্য বিলকিছ আক্তারসহ ৭ জন।   

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions