সোমবার | ২৭ মে, ২০১৯

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৯ ০৭:০১:০৯ | আপডেটঃ ২৭ মে, ২০১৯ ০৯:৪০:৩১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা মঙ্গলবার (১৯মার্চ) সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য থোয়াই চিং মারমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য সান্তনা চাকমা, পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান’সহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ সদস্য থোয়াই চিং মারমা বলেন, উন্নতশীল দেশ গঠন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। তিনি বলেন, পরিষদে হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা যে জেলারই হোক না কেন তাদের চিন্তা চেতনায় থাকতে হবে এ জেলা তথা দেশের তৃণমূল মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার কথা। তিনি বলেন, আমরা যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করলে জেলা তথা দেশ এগিয়ে যাবে।

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবৈধ দখলদার উচ্ছেদের বিষয়টি জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এখতিয়ারধীনে রয়েছে। এছাড়া জেনারেল হাসপাতালে সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গত ১৩ মার্চ প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেছেন। সারা জেলার ন্যায় রাঙামাটিতে শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল বুধবার থেকে শহরের কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা মেলা শুরু হবে। বিভিন্ন শিক্ষা উপকরণ নিয়ে মেলা হবে। এছাড়া মেলায় মিনা কার্টুন প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে।  

পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়–য়া বলেন, বর্তমানে পর্যটন মৌসুম হওয়ায় বিভিন্ন জেলা থেকে পর্যটকের আগমন বৃদ্ধি পেয়েছে। পর্যটকদের এ আগমন অব্যাহত রাখতে পর্যটনের বিভিন্ন স্পটে বিনোদনমূলক রাইডার ও সিনে কমপ্লেক্স এর প্রয়োজনীয়তা উল্লেখ করে মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে।  

সভায় অন্যান্য হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions