সোমবার | ২৪ জুনe, ২০১৯
বান্দরবানে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন দেশ পেতাম না : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৯ ১১:১৫:১৮ | আপডেটঃ ২২ জুনe, ২০১৯ ০২:১১:২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর বান্দরবানের নিজ বাসভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উদযাপন  করা হয়।

প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন পরে জন্মদিবস উপলক্ষে কেক কাটা হয়।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বান্দরবান জেলা শাখার সভাপতি রাজু বড়–য়ার সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
জেলা ছাত্রলীগের সহ সভাপতি আশীষ বড়–য়ার সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য সিং ইয়ং ¤্রাে, জেলা আওয়ামীলীগের নেতা মংক্যচিং চৌধুরী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক এনএ জাকির সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র ছাত্রীরা।
পরে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি লাল সবুজের পতাকা ও একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন বলেই আজ আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি।

এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ তাই আমাদের নতুন প্রজন্মকে দেশের সঠিক ইতিহাস সর্ম্পকে জানতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions