শুক্রবার | ১৯ এপ্রিল, ২০১৯

রামগড় উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত নিয়ে ধুম্রজাল

প্রকাশঃ ১৬ মার্চ, ২০১৯ ১২:৩২:২২ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০১৯ ০১:১৫:৩৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। রামগড় উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত, স্থগিত নয় এ নিয়ে ধুম্র জাল সৃষ্টি হয়েছে। শনিবার বিকেলে  সুপ্রিম কোর্টের আইনজীবি মো: ওমর ফারুকের প্যাডে পাঠানো ই-মেইল বার্তাকে কেন্দ্র করে এ ধুম্রজাল সৃষ্টি হয়। স্থানীয় সাংবাদিকদের কাছে পাঠানো ঐ ইমেল বার্তায় উল্লেখ করা হয়, রামগড় উপজেলার  বলিপাড়া গ্রামের জনৈক ওলি উল্লাহ ভোটার তালিকা  সংশোধন সংক্রান্ত জটিলতা নিয়ে গত ৭মার্চ  হাইকোর্ট ডিভিশনে এক রিট পিটিশন দায়ের করেন।

রির্ট পিটিশন নং ২৯৬২/২০১৯ মুলে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সেক্রেটারী,প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক ও রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৭ জনকে বিবাদী করা হয়। গত ১৪ মার্চ সুপ্রিম কোর্টের মহামান্য বিচারক মো: আশ্ররাফুল ইসলাম  ও বিচারক মোহাম্মদ আলী প্রাথমিক শুনানী শেষে অস্থায়ী রুলনিশি জারী করেন। আদেশে খাগড়াছড়ির জেলা প্রশাসককে তিনমাসের জন্য রামগড় উপজেলা পরিষদ নির্বাচন স্থাগিত রাখার জন্য নির্দেশ দেয়া হয়।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম রাতে এ সংক্রান্ত চিঠি পাওয়ার কথা স্বীকার করে জানান, বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা  মো: জাহিদ হোসেন রাতে চিঠি পাওয়ার কথা স্বীকার করেন। তিনি রবিবার সকাল নাগাদ এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারবেন বলে জানান।

হঠাৎ  নির্বাচন বন্ধের খবরে শেষ মুর্হুতের প্রচারনায় ব্যস্ত প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের মধ্যে এক ধরনের অনিশ্চয়তা ও হতাশা সৃষ্টি হয়েছে। কেউ কেউ স্থগিত হবার চিঠিকে ভুয়া এবং গুজব বলে উড়িয়ে দেন। আবার কেউ বলেন, স্থগিত হতেও পারেন। আসলে কি ঘটেছে,তা নিশ্চিত হতে রাজনৈতিক নেতা থেকে শুরু করে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তারা টেলিফোন করেন দফায় দফায় সাংবাদিকদের।

এদিকে রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারনায় ব্যস্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিশ্ব প্রদীপ কার্বারী জানান,নির্বাচন স্থগিতের বিষয়ে এখনও আমরা নিশ্চিত না। নির্বাচন কমিশন ও আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানাব। স্বতন্ত্র অপর প্রার্থী আবু বকর ছিদ্দিকে ফোন দিয়েও মোবাইল রিসিভ না করায় তার প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions