শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ৮ এ দাঁড়ালো

খাগড়াছড়িতে আওয়ামীলীগের ফরম তুললেন কংজরী-রণবিক্রম-জুয়েল এবং অপু

প্রকাশঃ ১১ নভেম্বর, ২০১৮ ০১:০৭:১৯ | আপডেটঃ ২৩ মার্চ, ২০২৪ ০৬:২৬:৫৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দিতার লক্ষ্যে ২৯৮, পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম তুললেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

দলীয় মনোনয়ন ফরম বিতরনের তৃতীয় দিন রোববার বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী‘র পক্ষে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা মনোনয়ন ফরম ক্রয় করেন। এনিয়ে খাগড়াছড়ি সংসদীয় আসনে আওয়ামীলীগের সাত জন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য তাপস ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নিবেদিতা রোয়াজা, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: জিয়াউর রহমান ও মহালছড়ি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রোকন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে একইদিন দলের মনোনয়ন প্রত্যাশা করে ফরম জমা করেছেন বর্ষীয়ান রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা ক্রীড়া সংস্থা’র সা: সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা এবং তরুণ আওয়ামীলীগ নেতা মংসুই প্রু চৌধুরী অপু।
এর আগে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক এমপি যতীন্দ্র লাল ত্রিপুরা, অধ্যক্ষ সমীর দত্ত চাকমা ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ভবেশ^র রোয়াজা নিকি।

তবে এরমধ্যে রণ বিক্রম ত্রিপুরা সর্ম্পকে বর্তমান সংসদ সদস্যের বেয়াই এবং কংজরী চৌধুরী ও মংসুই প্রু চৌধুরী সর্ম্পকে আপন মামাতো-ফুফাতো ভাই। এরমধ্যে অপু চৌধুরী মনোনয়ন ফরম কিনলেও জমা দেবেন না বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠজন সাবেক ছাত্রলীগ নেতা বিশ^জিত রায়দাশ।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দীর্ঘদিনের পরীক্ষিত নেতা রণ বিক্রম ত্রিপুরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকান্ডের একজন সক্রিয় প্রতিবাদকারী হিশেবে কারা নির্যাতিত। দীঘ বছর রাজনীতি করলেও কখনো তিনি তার প্রতিদান চাননি। তিনি আশাবাদী দল তাঁকে মনোনয়ন দিলে জেলায় মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিদের একটি বৃহত্তর ঐক্য রচনার মাধ্যমে নৌকা প্রতীকে আসনটি দলকে উপহার দিতে পারবেন।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, দলের নেতাকর্মীদের আগ্রহ থেকেই আমি মনোনয়ন ফরম তুললাম। আমি একজন প্রার্থী, মনোনয়ন প্রত্যাশী। শেখ হাসিনার একজন কর্মী হিসেবে দলীয় মনোনয়নে তার সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। বলেছেন, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কংজরী চৌধুরী। তিনি বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দীর্ঘ বছর ধরে খাগড়াছড়ির দুর্গম জনপদে আওয়ামী লীগের উন্নয়নের বার্তা পৌঁছে দিয়েছি তাঁর প্রতিনিধি হিসেবে।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী আওয়ামীলীগের তরুন নেতা খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা বলেন, নেত্রী আমাকে মনোনয়ন দিলে আমি নৌকার বিজয় নিশ্চিত করাসহ তার আস্তার প্রতিদান দেবো। তিনি বলেন, দলের একজন তৃনমুল কর্মী হিসেবে দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকেই মনোনীত করবেন আমি তার পক্ষেই কাজ করবো।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions