বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

রাঙামাটিতে ২৯হাজার ৪৬৭ কিশোরীকে এইচপিভি টিকা প্রদান করা হবে

প্রকাশঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৪:৫৫:১৭ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৭:৩৭:০৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ২৯ হাজার ৪৬৭ জন কিশোরীকে এইচপিভি টিকাদান প্রদান করা হবে। বুধবার  (২৩ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে  জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষ্যে আয়োজিত কনফারেন্সে  সিভিল সার্জন ডা: নূয়েন খীসা এসব তথ্য জানান।


সিভিল সার্জন বলেন, জেলার ৫০ ইউনিয়নের ৯৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের থেকে শ্রেনীর ২৭ হাজার ৯০০ ছাত্রী এবং শিক্ষা প্রতিষ্ঠান বর্হিভূত ১০-১৪ বছর বয়সী এক হাজার ৫৬৭জন কিশোরীকে এইচপিভি টিকাদান প্রদান করা হবে।


তিনি বলেন, বাংলাদেশের নারীদের ক্যান্সারজনিত মৃত্যুর মধ্যে জরায়ুমুখ ক্যান্সার দ্বিতীয় সর্বোচ্চ। ক্যান্সার প্রতিরোধে এবং আগামীতে নিরাপদ মাতৃত্ব  গড়ে তোলতে এসব টিকা প্রদান করা হবে।


সিভিল সার্জন আরও বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। ২৪ নভেম্বর পর্যন্ত টিকা কার্যক্রম চলবে বলে জানান তিনি।   শিক্ষা প্রতিষ্ঠানে কোন কারণে টিকা নিতে ব্যর্থ হলে স্ব- স্ব উপজেলায় টিকা নিতে পারবে ছাত্রীরা। 


এসময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা চট্টগ্রাম বিভাগের  কনসালটেন্ট ডা: তানভীর হোসেন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, দৈনিক গিরিদর্পন পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহম্মেদ, রাঙামাটি রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমাসহ স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions