মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ হবে সম্প্রীতির রঙধনুর দেশঃ আমীর খসরু মাহমুদ চৌধুরী

প্রকাশঃ ০৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৩৯:০৬ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৫৬:৪৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বিএনপি আগামীর বাংলাদেশ গড়তে চাই রঙধনুর মতো। একটি রঙধনুর যেমন অনেক রঙ থাকে ঠিক তেমন বাংলাদেশে ভিন্ন ভাষা, সংস্কৃতি ও ইতিহাসের বিশ্বাসী মানুষদের নিয়ে সম্প্রীতির দেশ গড়তে চাই। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের ঘোষণা দিয়েছিলেন। তার স্বপ্নের দেশ গড়তে কাজ করে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার বিকেলে খাগড়াছড়ি মুক্তমঞ্চে খাগড়াছড়ি জেলা বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
বাংলাদেশের সংবিধানে সকলকে সমান অধিকার দেয়া হয়েছে দাবী করে আমীর খসরু আরও বলেন, পাহাড়ি ভাই ও বোনেরা আপনারা নিজেদের সংস্কৃতি, ভাষা ও ইতিহাসকে সংরক্ষণ করুন। আমরা চাই বিভিন্ন ভাষা, সংস্কৃতির এক বাংলাদেশ গড়তে সবাই মিলে। এ বার্তা এ অঞ্চলের গড়ে গড়ে পৌঁছে দিতে হবে। 

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া বলেন, দীর্ঘ ১৬ বছর পরে বৃহৎ আকারে উন্মুক্ত স্থানে সভা সমাবেশ করছে বিএনপি। লোকে লোকারণ্য এ উপস্থিতি বলে দিচ্ছে মানুষ কতটা ভালোবেসে বিএনপিকে। আজ দেশ স্বৈরাচার মুক্ত হওয়ায় এ পরিবেশ বিরাজ করছে। ১৫ বছর ধরে আওয়ামী স্বৈরাচারের বিরুদ্ধে লড়ে যাওয়া বিএনপির সফলতা এসেছে ৫ আগস্ট ছাত্র জনতার বিপ্লবের মধ্য দিয়ে। এ বিজয় যেন কোন ভাবে প্রশ্নবিদ্ধ না হয় সে দিকে সকলকে সজাগ থাকতে হবে।

সম্প্রীতি সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান ও খাগড়াছড়ি বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছারসহ জেলা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions