মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

খাগড়াছড়িতে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের চিকিৎসাসেবা দিচ্ছে ভ্রমণকন্যা

প্রকাশঃ ০২ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৫৪:৩৫ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০১:০৯:০৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গেল মাসের ভয়াবহ বন্যায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয় দীঘিনালা উপজেলা। কৃষি খামার থেকে শুরু করে সবখানে বন্যা ক্ষতচিহ্ন রেখে গেছে। বন্যার পানি নামার পর এখন প্রকট হচ্ছে পানিবাহিত নানা রোগবালাই। এসব রোগের চিকিৎসা নিতে অনেকে স্থায়ী স্বাস্থ্যকেন্দ্রে যেতে না পারলেও তাদের দুয়ারে গেছে একদল স্বেচ্ছাসেবী চিকিৎসক দল। বন্যায় ক্ষতিগ্রস্ত দীঘিনালার মানুষের জন্য দুইদিন ব্যাপী চিকিৎসা সেবার উদ্যোগ নিয়েছে ভ্রমণ কন্যা-Travelettes of Bangladesh এর স্বেচ্ছাসেবী চিকিৎসকরা।

 

সোমবার সকাল থেকে দীঘিনালার মেরুং ইউনিয়নের ছোট মেরুং আশ্রাফি দাখিল মাদ্রাসায় বন্যার্তদের জন্য মেডিকেল সাপোর্ট নামে কার্যক্রম চলছে। দুইদিনের কার্যক্রম চলবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত। 

 

ভ্রমণকন্যার প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক বলেন, বন্যা পরবর্তী পানিবাহিত নানা রোগ বালাই ছড়িয়ে পড়ার আগে ক্ষতিগ্রস্ত এলাকায় মেডিকেল সাপোর্ট পরিচালনার মূল উদ্দেশ্য। আমরা জন চিকিৎসক, জন নার্সসহ ১৭ জনের টিম। যেসব এলাকায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর বসবাস এবং যাঁরা সহজে চিকিৎসা সেবার আওতায় আসতে পারছেনা তাদের টার্গেট করে আমরা পৌঁছাতে যাচ্ছি। দুইদিনে হাজার মানুষের মাঝে চিকিৎসা সেবা বিনামূল্যে ঔষধ বিতরণের প্রস্তুতির কথাও জানান তিনি। 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions