সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সাজেকে এক গারো পর্যটককে অপহরনের চেষ্টা, সেনাবাহিনীর কারনে রক্ষা

প্রকাশঃ ১৭ অগাস্ট, ২০২৪ ০৪:২৬:১২ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৩:১৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ির পর্যটন স্পট সাজেকে যাওয়ার সময় ৮জন পর্যটকের মধ্যে একজন পর্যটককে অপহরনের চেষ্টা চালায় দুবৃর্ত্তরা, পরে সেনাবাহিনীর সদস্যরা তাকে দুবৃর্ত্তদের হাত থেকে উদ্ধার করে।  

 জানা গেছে, গতকাল শুক্রবার  (১৬ আগস্ট) ঢাকা থেকে আসা ৮ জন পর্যটক (৭ জন বাঙালী ও ১ জন গারো) সাজেকে যাওয়ার সময় মাচালং ব্রিজপাড়ায় ৬ জন দুর্বৃত্তকারী এসে ৮ জন পর্যটকের মধ্যে গারো সম্প্রদায়ের মেয়ে পর্যটককে অপহরন করার জন্য গাড়ির গতিরোধ করে এবং পরবর্তীতে গাড়ি থামিয়ে গাড়ি  থেকে টেনে হেচরে নামিয়ে নিয়ে যাওযার চেষ্টা করে। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে সেনাবাহিনীর একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়। সেনাবাহিনী টহল দলের  উপস্থিত দেখে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় একজন দুর্বৃত্তকে  সেনাবাহিনী আটক করতে সক্ষম হয়। 

এসময় উক্ত এলাকায় উপস্থিত প্রায় ১০০-১৫০ জন গ্রামবাসী সেনাবাহিনীর গাড়ি ঘেরাও করে। তারা অপহরণকারী দুর্বৃত্তকে ছিনিয়ে নিয়ে যায় এবং উদ্ধারকৃত পর্যটককে নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার সময় বাঁধা প্রদান করে।  এসময় গ্রামবাসী অপহরণে বাধাপ্রদানকারী আরও ৪ জন পর্যটককে মারধর করে। উত্তেজিত গ্রামবাসীর বাধা প্রদান সত্ত্বেও সেনাবাহিনী অপহরণ চেষ্টার শিকার পর্যটককে নিকটস্থ ক্যাম্পে নিরাপদে নিয়ে যেতে সমর্থ হয় এবং আহত পর্যটকদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে। এরপর সেই পর্যটককে এলাকার গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পুলিশের নিকট নিরাপদে হস্তান্তর করা হয়। পরবর্তীতে পুলিশ কর্তৃক উক্ত পর্যটককে তার পরিবারের নিকট হস্তান্তরের ব্যবস্থা গ্রহণ করা হয়।

সাজেক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অপহরণ কালে বাংলাদেশ সেনাবাহিনী উদ্ধার করে। এসময় উদ্ধার করে সাজেক থানায় হস্তান্তর করেন। পুলিশ আইনি প্রক্রিয়ায় মার্লিনা রেমাকে তার পরিবারের কাছে তুলে দিয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions