সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০২৪
রাঙামাটিতে

আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশঃ ০৯ অগাস্ট, ২০২৪ ০৫:৫৬:৪০ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৩৭:৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কর্তৃক আদিবাসী হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করে পৃথক রাষ্ট্রে পরিণত করার সূদর প্রসারী ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্যোগে শহরের প্রাণকেন্দ্র বনরুপা সিএনজি স্টেশন চত্বরে আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দরা এইসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: হাবীব আজম, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলার সহ- সভাপতি কাজি জালোয়া, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি গিয়াস উদ্দিন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার আহ্বায়ক মো: শহিদুল ইসলাম, পৌর শাখার সভাপতি মো: পারভেজ মোশারফ হোসেন। 

এসময় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আদিবাসী হতে হলে ভূমি সন্তান হতে হয় এবং হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতি ধারণ করতে হয়। পার্শ্ববর্তী দেশ ভারত, মায়ানমার ও চীন হতে পার্বত্য চট্টগ্রামে অভিবাসী হিসেবে এসে বসতিস্থাপন করলে ভূমি সন্তান হওয়া যায় না। মূলত আদিবাসী স্বীকৃতির নামে আলাদা রাষ্ট্র "জুম্মলেন্ড" প্রতিষ্ঠার স্বপ্নে ষড়যন্ত্রে লিপ্ত কতিপয় উপজাতীয় ও দেশীয় কুচক্রী মহল। এইসব কুচক্রী মহলের ষড়যন্ত্র প্রতিহত করতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিহত করার আহবান জানান বক্তারা।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions