বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সবুজ পাহাড় ও পৃথিবী গড়ার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহবান ইউপিডিএফের

প্রকাশঃ ২৮ জুলাই, ২০২৪ ০৪:৪৮:১৩ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১:১৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নির্মল সবুজ পাহাড়ও পৃথিবী গড়ার লক্ষ্য সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বিশ্ব প্রকৃতি সংরক্ষণ দিবস উপলক্ষে রাঙামাটিতে সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সমর্থিত তিন সংগঠন।

 

রবিবার( ২৮ জুলাই) সকালে রাঙামাটি শহরের প্রবেশমূখ মানিকছড়িতে জনসচেতনতা মূলক সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

 

সমাবেশে বক্তব্য রাখেন,হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি নীতি চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের রাঙামাটির জেলার তথ্য প্রচার সম্পাদক পিংকি চাকমা, হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যান্টি  চাকমা প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যে হারে ভূমি ধস হচ্ছে, পাহাড়ের ঝিরি-ঝর্ণাগুলো শুকিয়ে যাচ্ছে, নির্বিচারে বৃক্ষ নিধন করা হচ্ছে। এতে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল জনগণ হুমকি মধ্যে পড়তে হচ্ছে, খাবার পানির সংকট দেখা দিচ্ছে।  প্রকৃতির উপর করে আমরা বেচেঁ থাকি। তাই  যত্রতত্র গ্লাস্টিক-পলিথিন ফেলে বিপর্যয় ডেকে না এনে নির্মল সবুজ পাহাড়  পৃথিবী গড়ার লক্ষ্য এগিয়ে আসতে সকলকে এগ্রিয়ে আসার আহবান জানান।

 

বক্তারা আরোও অভিযোগ করে বলেন, এই জনসচেতনতা মূলক কর্মসূচি করতে পুলিশ প্রশাসনের থেকে অনুমতি নেওয়ার পরেও নির্ধারিত স্থানে আইনশৃঙ্খলা বাহিনীরা কর্মসূচি করতে দেয় নাই, তাই বাধ্য হয়ে স্থান পরিবর্তন করতে হয়েছে বলে অভিযোগ করেন।

 

এদিকে, সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মসূচি করার করার কথা থাকলেও আইনশৃঙ্খলা বাহিনীরা করতে না দেওয়ায় রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়িতে কর্মসূচি পালন করে ইউপিডিএফ। 

 

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions