শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে বিশ্ব পরিবেশ দিবস পালন

প্রকাশঃ ০৫ জুনe, ২০২৪ ০৬:৪০:৩১ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:২১:৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “করবো ভূমি পুনরুদ্ধার,রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্যে  জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

আজ সকালে দিবসটি উপলক্ষে শহরের হ্যাপীর মোড় এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে শিক্ষার্থীসহ বিভিন্নজনকে গাছের চারা বিতরণ করা হয়।

পরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো: মোশারফ হোসেন খানের  সভাপতিত্বে  এক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো: জাহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক সুনীল কান্তি দেসহ পদস্থ কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সভায় বক্তরা বলেন, আগামী প্রজম্মের জন্য এই পৃথিবীকে নিরাপদ বাসযোগ্য করতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে পরিবেশ রক্ষায়। আমরা সবাই যদি একসাথে কাজ করতে পারি তাহলে পরিবেশ দুষণসহ পরিবেশের নানা প্রকার ক্ষতিকর দিক থেকে আমরা আমাদের পরিবেশকে নিরাপদ রাখতে পারবো।
এসময় বক্তারা, সবাইকে বেশী বেশী করে বৃক্ষরোপনের আহবান জানান।

আলোচনা সভায় বনবিভাগ ও প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষার্থী প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions