শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

প্রকাশঃ ০৫ জুনe, ২০২৪ ০২:২৬:৫৯ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৫৩:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ করবো ভূমি পুনরুদ্ধার , রুখবো মরুময়তা ,অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস ।

দিবসটি উপলক্ষ্যে সকালে পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গিয়ে সমবেত হয়।

শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনী পেশার জনগণ অংশগ্রহণ করেন ।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এসময় অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

এসময় সহকারী পুলিশ সুপার মো.ছালাহ উদ্দীন, ডেপুটি সিভিল সার্জন ডা.নয়ন সালাউদ্দীন, পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিনসহ সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা পরিবেশ সুরক্ষায় সবাইকে আরো সচেতন হতে এবং নিজ নিজ তাগিদে বর্ষা মৌসুমে আরো অধিক পরিমানে বৃক্ষ লাগানোর উদ্যোগ গ্রহণের আহবান জানান। এসময় বক্তারা আরো বলেন, পাহাড় আর পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হবে আর সেই সাথে নদী নালা,ঝিড়ি ঝর্ণা,বনভূমি রক্ষা করে আগামী প্রজন্মের বসবাসের জন্য সুন্দর একটি পরিবেশ তৈরি করতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষ্যে পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের আয়োজনে চিত্রাংকণ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার ও বিভিন্ন ফুল-ফলের চারা তুলে দেন অতিথিরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions