শনিবার | ১৮ মে, ২০২৪
বান্দরবানের

নাইক্ষ্যংছড়ির সীমান্ত দিয়ে মিয়ানমারের আরো ৪৬ সীমান্তরক্ষীর অনুপ্রবেশ

প্রকাশঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৩:৩৭:১৪ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৮:৩৩:২৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জামছড়ি সীমান্ত দিয়ে গতরাত মঙ্গলবার (১৬ এপ্রিল) নতুন করে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) এর আরো ৪৬জন সদস্য। এর আগে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি,বাইশফাড়ি ও রেজুপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে ১৮জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্য বাংলাদেশে প্রবেশ করে।

এদিকে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা প্রাণভয়ে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সংবাদ পাওয়া মাত্র বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা সীমান্ত পয়েন্টগুলোতে নিরাপত্তা জোরদার করে এবং প্রাণ ভয়ে পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের নিরস্ত্র করে তাদের হেফাজতে নিয়ে আসে।

স্থানীয় সূত্র জানায়, মিয়ানমারের অভ্যন্তরে সরকারি জান্তা বাহিনীর সদস্যরা সংঘাতে বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন, গত কয়েকদিন মিয়ানমারের অভ্যন্তরে আবার ব্যাপক সংঘর্ষ হওয়ায় সরকারি জান্তা বাহিনীর সদস্যরা প্রাণভয়ে বাংলাদেশে চলে আসছেন।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান,  ১৭ এপ্রিল (মঙ্গলবার) একদিনেই মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ৬৪জন সদস্য বাংলাদেশে প্রবেশ করেছে এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নিয়ে এসেছে।

 বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম আরো জানান, গত ১১ মার্চ থেকে এই পর্যন্ত ২৬০জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্য নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে এবং তাদের সবাইকে নাইক্ষ্যংছড়ি সদরের ১১বিজিবি ক্যাম্প সংলগ্ন বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়ার পাশাপাশি খাবার ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions