মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর আরো ১৩ সদস্য

প্রকাশঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৬:৪৩:৩৯ | আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ ১২:০০:০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৩ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি, বাইশফাড়ি ও রেজুপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে তারা বাংলাদেশে আশ্রয় নেয়। পরে বিজিবির সদস্যরা তাদের নিরস্ত্র করে নিরাপদে আশ্রয় দেয়।

স্থানীয় সূত্র জানায়, মিয়ানমারের অভ্যন্তরে সরকারি জান্তা বাহিনীর সদস্যরা সংঘাতে বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে বাংলাদেশে আশ্রয় নিয়েছে, গত কয়েকদিন মিয়ানমার অভ্যন্তরে আবার ব্যাপঁক সংঘর্ষ হওয়ায় সরকারি জান্তা বাহিনীর সদস্যরা প্রাণভয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো.শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১৩ সদস্যকে নিরস্ত্র করে বিজিবির হেফাজতে রাখা হয়েছে।

প্রসঙ্গত: এর আগে গত ১১ মার্চ মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষের পর প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ১৭৯ সদস্যকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের ১১বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ক্যাম্প সংলগ্ন বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions