শনিবার | ১৮ মে, ২০২৪

বান্দরবানের ৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৩২ জন

প্রকাশঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০১:১৫:২৫ | আপডেটঃ ১৬ মে, ২০২৪ ০৫:১৮:৪৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত বান্দরবানের বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম ৪টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বান্দরবান জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান পদে দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন যার মধ্যে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

অপরদিকে আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম এবং আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো: জামাল উদ্দিন।

রোয়াংছড়ি উপজেলায় আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, আওয়ামীলীগের সভাপতি চহ্লামং মারমা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অংশৈমং মারমা ও সাহ্লা মং মারমা।

থানচি উপজেলায় আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান থোয়াইহ্লা অং মারমা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা।

অপরদিকে সদরে ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন, স্বেচ্ছাসেবকলীগের জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা শ্রমিক লীগের যুগ্ন সম্পাদক মো: মামুনুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা আক্তার, মেহাইনু মারমা, য়ইসা প্রু মারমা।

রোয়াংছড়িতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শৈক্যচিং মারমা, পুরু কান্তি তঞ্চঙ্গ্যা, উবামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাশৈখিং মারমা, ক্রইচিং প্রু মারমা, থুই নু প্রু মারমা।
আলীকদমে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: রিটন, মো: কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার, ইয়াছমিন আক্তার।

থানচিতে চসাথোয়াই মারমা, উক্যসা মারমা, মালিরাম ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বকুলী মারমা, নাজিও মারমা, নুমে প্রু মারমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে (১৫ এপ্রিল) বান্দরবান সদর, থানচি, আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে ২জন করে এবং রোয়াংছড়িতে ৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন অনলাইনে। আর ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ১১ জন এবং মহিলা ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি আরো জানান, মনোনয়নপত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর আগামী ৮ মে বান্দরবানের ৪ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বান্দরবান জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, বান্দরবান সদর উপজেলায় এবারে মোট ভোটার রয়েছে ৭১ হাজার ৪৪৪জন, রোয়াংছড়ি উপজেলায় ২১ হাজার ৬৭৬ জন, থানচি উপজেলায় ১৮ হাজার ৪১ জন এবং আলীকদম উপজেলায় ৩২ হাজার ৮০৬ জন ভোটার রয়েছে। তথ্যমতে আরো জানা যায়, রোয়াংছড়ি উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে ১টি,থানচি উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে ৭টি আর আলীকদম উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে ১টি ।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions